ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ডাকাতির প্রস্তুতিকালে চট্টগ্রামে জীবন গ্রুপের ৪ সদস্য গ্রেফতার
প্রকাশ: রবিবার, ১৭ মার্চ, ২০২৪, ৩:৪৯ পিএম  (ভিজিট : ৫১৬)
ডাকাতির প্রস্তুতিকালে ‘জীবন গ্রুপ’ নামের একটি কিশোর গ্যাং গ্রুপের ৪ সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭। শনিবার (১৬ মার্চ) রাত সোয়া ১০টায় নগরীর সদরঘাট এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আনোয়ারা উপজেলার শিলাআগড়ার আব্দুল খালেকের ছেলে মো. পারভেজ হোসেন (২৮), সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ির শওকত আলীর ছেলে মো. শাহীন (৩২), কুমিল্লার মুরাদনগর থানার এলখাল এলাকার জয়নাল মিয়ার ছেলে মো. রফিকুল ইসলাম (৩০) ও আনোয়ারা উপজেলার শিলাইগড়া এলাকার আব্দুল খালেকের ছেলে মো. মিল্লাত (৩২)।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, কিশোর গ্যাংয়ের সদস্যরা দেশিয় অস্ত্র নিয়ে সদরঘাট এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে শনিবার রাত সোয়া ১০টায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ডাকাতরি প্রস্তুতির সময় ৪ জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি স্টিলের চাপাতি, ১টি ফোল্ডিং টিপছুরি এবং ১টি স্টিলের ক্ষুর উদ্ধার করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ‘জীবন গ্রুপ’ নামক কিশোর গ্যাংয়ের হয়ে দীর্ঘদিন ধরে নগরীসহ বিভিন্ন এলাকায় রাত্রীকালীন সিএনজি, অটোরিকশাসহ বিভিন্ন ধরনের যানবাহনে চাঁদাবাজি, ছিনতাই ও ডাকাতি করে আসছিল। এছাড়া ডাকাতির উদ্দেশ্যে দেশিয় অস্ত্র নিয়ে সদরঘাট থানার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এলাকায় একত্রিত হয়েছিল তারা। ‘জীবন গ্রুপ’ নামক এই কিশোর গ্যাংয়ের সদস্যরা নগরীর সদরঘাট এলাকায়, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন অলি-গলি ও রোডে ছিনতাই, চাঁদাবাজি, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি দেয়। তারা সাধারণ মানুষকে দেশিয় অস্ত্রের ভয় দেখিয়ে স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদ টাকা ছিনতাই করে আসছিল বলেও স্বীকার করে।

গ্রেফতার পারভেজ হোসেনের বিরুদ্ধে নগরীর সদরঘাট এবং কুমিল্লার কোতয়ালী মডেল থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি মামলা রয়েছে বলে জানান তিনি।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close