ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

জবি শিক্ষার্থীর আত্মহত্যা, সহপাঠীকে দ্রুত গ্রেফতারের নির্দেশ
প্রকাশ: শনিবার, ১৬ মার্চ, ২০২৪, ১১:২২ এএম আপডেট: ১৬.০৩.২০২৪ ৫:১৫ পিএম  (ভিজিট : ৭২১)
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যায় অভিযুক্ত শিক্ষার্থী আম্মানকে সাময়িক বহিষ্কার, শিক্ষার্থীকে সহায়তাকারী সহকারী অধ্যাপক দ্বীন ইসলামকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সাথে উচ্চ ক্ষমতাসম্পন্ন পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ড. আইনুল ইসলাম স্বাক্ষরিত পৃথক ৪টি অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ধারা ১১(১০) মোতাবেক আইন বিভাগের শিক্ষার্থী রায়হান সিদ্দিকি আম্মানকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

একই আইনে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক দ্বীন ইসলামকে সাময়িক বরখাস্ত ও সহকারী প্রোক্টর থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সেই সাথে গঠন করা হয়েছে ৫ সদস্যের তদন্ত কমিটি। এছাড়া অভিযুক্ত শিক্ষার্থী আম্মানকে দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গতকাল এই নির্দেশ দেন।

উক্ত তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে আছেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.জাকির হোসেন, সদস্য হিসেবে আছেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.আবুল হোসেন, আইন অনুষদের ডিন ড.এস এম মাসুম বিল্লাহ, সংগীত বিভাগের চেয়ারম্যান ড.ঝুমুর আহমেদ। এতে সদস্য সচিব হিসেবে আছেন, আইন শাখার ডেপুটি রেজিস্টার অ্যাডভোকেট রঞ্জন কুমার দাস।

এর আগে, গতকাল রাতে আইন বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের (১৩তম ব্যাচের) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা কুমিল্লায় নিজ বাড়িতে আত্মহত্যা করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।

এঘটনায় উপাচার্য বলেন, দোষীদের শাস্তির আওতায় আনা হবে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত অনুযায়ী ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেয়া হবে।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close