ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

অবাধ্য হওয়ায় ছেলেকে ত্যাজ্য করলেন ইউপি সদস্য
প্রকাশ: শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪, ৯:২৪ পিএম আপডেট: ১৫.০৩.২০২৪ ১০:২৩ পিএম  (ভিজিট : ৬৭৭)
লক্ষ্মীপুরের কমলনগরে বাবা-মায়ের অবাধ্য হয়ে নানা অপরাধ-অপকর্মে জড়িয়ে পড়ায় নিজের ঔরষজাত সন্তানকে ত্যাজ্য করে দিলেন ইউপি সদস্য মো. সিরাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে লক্ষ্মীপুর জজকোর্টে নোটারি পাবলিক কার্যালয়ে হাজির হয়ে তিনি বড় ছেলে মো. সাগর (২২) কে ত্যাজ্য ঘোষণা করেন। মো. সিরাজুল ইসলাম লক্ষ্মীপুর কমলনগর উপজেলার চরলরেঞ্চ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য।

এ সময় ঘোষিত হলপনামায় তিনি উল্লেখ করেন, মো. সাগর তার ঔরষজাত ও স্ত্রী শারমিন আক্তারের গর্ভজাত ছেলে সন্তান হয়। সে পিতা-মাতার অবাধ্য হয়ে সমাজের অসৎ চরিত্রের লোকদের সাথে আড্ডা দিয়ে নিজের নৈতিক চরিত্রের অধ:পতন ঘটায়। এতে তার চাল-চলন আচার-ব্যবহার, কথা-বার্তায় ও পরিবারের লোকজনকে হত্যার হুমকি দেওয়াসহ নানাবিধ কর্মকাণ্ডে সিরাজ দম্পতি মোটেও সন্তুষ্ঠ নয়।

ইতোমধ্যে সাগর নিজের ইচ্ছেমত অপ্রাপ্ত বয়স্ক মেয়ে ও দুই সন্তানের বয়স্ক মহিলাসহ ৪টি বিবাহ করে। কিশোর গ্যাং দলের সদস্যদের সাথে আড্ডায় লিপ্ত থাকে। এতে ব্যাপক ক্ষতির সম্মূখীন হওয়ার আশংকা রয়েছে তার পরিবার। সিরাজসহ পরিবারের লোকজন ও আত্মীয়স্বজন বহু চেষ্টা করেও তাকে সুপথে আনতে ব্যর্থ হয়েছে।

এতে সামাজিকভাবে ব্যাপক হেয় প্রতিপন্ন হচ্ছে সিরাজের পরিবার। এসব অন্যায় চরিত্র ও হত্যার হুমকিতে লক্ষ্মীপুর কোর্টে বাবা বাদী হয়ে ছেলে সাগরের বিরুদ্ধে মামলা করে। আদালত তাকে জেলে পাঠায়। পরবর্তীতে স্বাভাবিক জীবনে ফিরে আসবে এ প্রতিশ্রুতি দিলে আপোষ শর্তে ছেলেকে জমিনে মুক্ত করে। জেল থেকে বের হয়ে পূর্বের ন্যায় আবারও বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে সাগর। পরে অতিষ্ঠ হয়ে ছেলেকে ত্যাজ্য ঘোষণা দেন বাবা।

এ ঘোষণার পর ছেলে সাগরের ব্যক্তিগত কর্মকাণ্ডের জন্য সিরাজ কিংবা তার পরিবারের কোন সদস্য দায়ী থাকবেনা এবং তার সাথে সিরাজুল ইসলামের পরিবারের সদস্যদের আর কোন সম্পর্ক রইলনা বলে ১৪/৩/২০২৪ ইং তারিখের ৮৪নং এফিডেভিটের মাধ্যমে ঘোষণা করা হয়েছে।

ইউপি সদস্য সিরাজুল ইসলাম বলেন- ছেলেকে পড়ালেখা, ব্যবসাসহ সবরকম চেষ্টা করেছি প্রতিষ্ঠিত করতে কিন্তু সে সব কিছু নষ্ট করে বিপথগামী হয়ে গেছে।পরিবারে কেউ তার কাছে নিরাপদ নয়। অপ্রাপ্ত বয়স্ক ও দুই সন্তানের বয়স্ক জননীসহ ৪টি বিবাহ করেছে। সমাজে আমার সম্মান ধুলোয় মিশিয়ে দিয়েছে, তাই বাধ্য হয়ে সাগরেকে ত্যাজ্য করে দিয়েছি। আজ থেকে সে আমার সন্তান নয়।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close