ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

যৌন হয়রানি: নজরুল বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষক বরখাস্ত
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪, ৪:২৯ পিএম  (ভিজিট : ৭২০)
সহকারী অধ্যাপক সাজন সাহা (বামে) ও সাবেক বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র (ডানে)। ছবি: সংগৃহীত

সহকারী অধ্যাপক সাজন সাহা (বামে) ও সাবেক বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র (ডানে)। ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানি ও হেনস্তার ঘটনায় মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাজন সাহাকে স্থায়ী ও একই বিভাগের সাবেক বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কৃষিবিদ ড. মো. হুমায়ন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ (বৃহস্পতিবার) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ৮৪ তম সিন্ডিকেটের সিদ্ধান্ত মোতাবেক হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগে উদ্ভূত পরিস্থিতিতে বিভাগের সহকারী অধ্যাপক সাজন সাহাকে চূড়ান্তভাবে বরখাস্ত ও সাবেক বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্রকে সাময়িক বরখাস্ত করা হয়।

এর আগে গতকাল (বুধবার) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইনে অধিকারপ্রাপ্ত ক্ষমতাবলে উপাচার্য কর্তৃক পরবর্তী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্র ও একই বিভাগের সহকারী অধ্যাপক সাজন সাহাকে অনির্দিষ্টকালের জন্য বাধ্যতামূলক ছুটি প্রদান করা হয়। রেজুয়ান আহমেদ শুভ্রকে বিভাগীয় প্রদানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী এ সিদ্ধান্ত না মেনে প্রশাসনিক ভবনে তালা দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। পরে উপাচার্যের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়। আজ (বৃহস্পতিবার) জরুরি সিন্ডিকেট মিটিং এ দুই শিক্ষকের বহিষ্কার আদেশ দেয় প্রশাসন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  যৌন হয়রানি   শিক্ষক বরখাস্ত   কবি নজরুল বিশ্ববিদ্যালয়   ত্রিশাল   ময়মনসিংহ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close