ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আজ ত্রিশাল পৌরসভা উপনির্বাচন
প্রকাশ: শনিবার, ৯ মার্চ, ২০২৪, ৭:৫৮ এএম  (ভিজিট : ৯৪২)
ত্রিশাল পৌরসভার উপনির্বাচন আজ। এ নির্বাচনে লড়াই হবে বর্তমান এমপি এবিএম আনিছুজ্জামানের সহধর্মিণী জগ প্রতীকের শামীমা আক্তারের সঙ্গে ত্রিশাল পৌরসভা প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান মরহুম আবদুল রশিদের ছেলে নারকেল গাছ প্রতীকের প্রার্থী আমিনুল ইসলাম আমিনের। এমপির সহধর্মিণী নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়ায় ভোটের মাঠে মিলছে শক্ত লড়াইয়ের আভাস। এ উপনির্বাচনে ইবিএমএ প্রথম ভোট প্রদান করবেন ভোটাররা। প্রথমবার ইবিএমএ ভোট হওয়ায় একটু দুশ্চিন্তায় রয়েছেন ভোটাররা। 

ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের বর্তমান এমপি এবিএম আনিছুজ্জামান মেয়র পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র এমপি নির্বাচিত হন। মেয়র পদ শূন্য হওয়ায় অনুষ্ঠিত হচ্ছে উপনির্বাচন। এখনও মেয়র পদের মেয়াদ রয়েছে ২ বছরেরও বেশি সময়। এ উপনির্বাচনে আরেক প্রার্থী হলেন পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও ৮ নং ওয়ার্ডের দুবারের সাবেক কাউন্সিলর অধ্যাপক নুরুল হুদা শিবলু, তার প্রতীক মোবাইল ফোন।

ত্রিশাল পৌরসভা নির্বাচনে আজ ৯ মার্চ ইভিএমে ১৪টি কেন্দ্রে ভোট দেওয়ার সুযোগ পাবেন ২৯ হাজার ১৮০ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২৯৮ জন ও নারী ভোটার ১৪ হাজার ৮৮২ জন। 

বর্তমান এমপির স্ত্রী জগ প্রতীকের মেয়র প্রার্থী শামীমা আক্তার বলেন, আমার স্বামী পৌরসভার তিনবারের সফল মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ বিপুল ভোটে তাকে এমপি নির্বাচিত করেছেন। সাধারণ মানুষ আমার স্বামীর অসমাপ্ত উন্নয়নকাজ আমাকে দিয়ে সম্পন্ন করানোর জন্য আমাকে মেয়রপ্রার্থী করেছেন। এ পৌরসভার প্রথম নারী মেয়রপ্রার্থী আমি। আমিও জনগণের ভালোবাসা ও সমর্থন নিয়েই জগ প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হব ইনশাআল্লাহ। আমার স্বামী মেয়র হিসেবে জনগণকে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন সেসব অসম্পূর্ণ কাজ আমি সম্পন্ন করব। 

নারিকেল গাছ প্রতীকের মেয়রপ্রার্থী আমিনুল ইসলাম আমিন বলেন, সুষ্ঠু নির্বাচন হলে জনগণ বিপুল ভোটে আমাকে নির্বাচিত করবে ইনশাআল্লাহ। ত্রিশাল পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান ছিলেন আমার বাবা। আমি মেয়র নির্বাচিত হলে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে নাগরিক সেবা নিশ্চিত করব।
 
অন্যদিকে মোবাইল ফোন প্রতীকের মেয়র প্রার্থী নুরুল হুদা শিবলু বলেন, অবহেলিত পৌরসভার নাগরিক সেবা নিশ্চিত করতে মেয়র পদে নির্বাচন করছি। মেয়র নির্বাচিত হলে রাস্তাঘাট পাকাকরণসহ ড্রেন, পৌর কবরস্থান ও ময়লা ফেলার ডাম্পিং স্টেশন নির্মাণ করে মানুষের দুর্ভোগ লাঘব করব।

রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও জুয়েল আহম্মেদ বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীও প্রস্তুত। ইবিএমে প্রথম ভোট হলেও দুশ্চিন্তার কোনো কারণ নেই।


সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close