ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শিক্ষার্থীকে গুলি করা সেই শিক্ষক সাময়িক বরখাস্ত
প্রকাশ: বুধবার, ৬ মার্চ, ২০২৪, ২:০২ পিএম  (ভিজিট : ৫৩৪)
অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফ। ছবি: সংগৃহীত

অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফ। ছবি: সংগৃহীত

শ্রেণিকক্ষে শিক্ষার্থীকে গুলি করে আলোচনায় আসার ঘটনায় সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অভিযুক্ত কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক রায়হান শরীফকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বুধবার (৬ মার্চ) দুপুরে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব দূর-রে শাহওয়াজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

জানা যায়, গুলিবিদ্ধ আরাফাত আমিন তমাল বগুড়া সদর উপজেলার নাটাইপাড়া ধানসিঁড়ি মহল্লার অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুল্লাহ আল আমিনের ছেলে। অপরদিকে, বিসিএস-৩৯ তম ব্যাচের চিকিৎসক মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক রায়হান শরীফ সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের ছেলে।

আদেশে উল্লেখ করা হয়েছে, ডা. মো. রায়হান শরীফ (২১৩৮৯২), প্রভাষক (কমিউনিটি মেডিসিন), শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ, সিরাজগঞ্জ ফৌজদারি অপরাধে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতার হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হলো। বরখাস্ত কালীন রায়হান শরিফ বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

" align=


গত সোমবার (৪ মার্চ) সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে গুলি করায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করেন উপসচিব দূর-রে শাহওয়াজ। এ কমিটির অন্য দুই সদস্য হলেন- স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মহিউদ্দিন মাতুব্বর এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন।

সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় রায়হান শরীফের কাছ থেকে উদ্ধার করা দুটি পিস্তলই অবৈধ। ওই পিস্তল উঁচিয়ে তিনি বিভিন্ন সময় ভয়ভীতি প্রদর্শন করতেন। তবে এ বিষয়টি এতদিন কেউ পুলিশকে বলেনি। রায়হান শরীফের বিরুদ্ধে দুটি মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণের জন্য গতকাল (মঙ্গলবার) অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন জানানো হয়েছিল। বিচারক তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠিয়েছেন। বর্তমানে কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, আটকের পর শফিকের কাছ থেকে সেভেন পয়েন্ট ফাইভ সিক্স বোরের দুটি বিদেশি পিস্তল, ৮১টি গুলি, চারটি ম্যাগাজিন ও ১২টি বিদেশি চাকু জব্দ করা হয়। তবে রায়হান শরীফ স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেওয়ায় রিমান্ড মঞ্জুর করা হয়নি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  শিক্ষার্থীকে গুলি   শিক্ষক বরখাস্ত   শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ   সিরাজগঞ্জ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close