ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করে এনআইডি ও জন্ম-মৃত্যু সনদ তৈরি
প্রকাশ: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ১১:০৮ পিএম  (ভিজিট : ৯৭০)
কক্সবাজারে টেকনাফ উপজেলার হ্নীলা ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করে এনআইডি ও জন্ম-মৃত্যু সনদ তৈরির অভিযোগে মো. নুরহান (৩০) নামের এক যুবককে ২ বছরের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় গ্রেফতার যুবকের ভাড়া বাসা থেকে কম্পিউটারসহ জাল সনদ তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৫ মার্চ) বিকালে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পূর্ব পানখালী এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান টেকনাফের ইউএনও মো. আদনান চৌধুরী।

সাজাপ্রাপ্ত মো. নুরহান টেকনাফের হ্নীলা ইউনিয়নের পূর্ব সিকদার পাড়ার বাসিন্দা নুরুল বশরের ছেলে।

আদনান চৌধুরী বলেন, মো. নুরহান টেকনাফের হ্নীলা ইউনিয়নের পূর্ব পানখালী এলাকায় স্থানীয় সামশু আলমের মালিকাধীন স্থাপনায় বাসা ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে জাল সার্টিফিকেট, জন্ম-মৃত্যু সনদ ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) তৈরি করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। মঙ্গলবার দুপুরে জাল সনদ তৈরি করতে অভিযুক্ত নুরহান ভাড়া বাসায় অবস্থান করছে খবর পেয়ে স্থানীয়রা হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীকে বিষয়টি অবহিত করেন। পরে গ্রাম পুলিশসহ স্থানীয় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে একদল লোক ঘটনাস্থলে গিয়ে তাকে হাতেনাতে আটক করে।

‘এসময় নুরহানের ভাড়া বাসা থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করে বিভিন্ন ধরণের জাল সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটার, প্রিন্টার, ভোটার আইডি কার্ড, সার্টিফিকেট তৈরির কাগজ এবং বিভিন্নজনের নামে তৈরি জাল সার্টিফিকেট উদ্ধার করা হয়।’

ইউএনও বলেন, দুপুরের দিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি আমাকে অবহিত করেন। পরে বিকালে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় অভিযোগের সত্যতা পাওয়ায় গ্রেফতার মো. নুরহানকে দুই বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত যুবককে টেকনাফ থানা পুলিশের মাধ্যমে কক্সবাজার জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান মো. আদনান চৌধুরী।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close