ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঘুষের টাকাসহ দিনাজপুরে গৃহায়নের প্রকৌশলী গ্রেফতার
প্রকাশ: সোমবার, ৪ মার্চ, ২০২৪, ১১:২৯ পিএম  (ভিজিট : ৬০৮)
গ্রেফতার দিনাজপুরে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের উপ সহকারী প্রকৌশলী মোরশেদ। ছবি: সংগৃহীত

গ্রেফতার দিনাজপুরে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের উপ সহকারী প্রকৌশলী মোরশেদ। ছবি: সংগৃহীত

প্ল্যান অনুমোদন, খণ্ড জমি বরাদ্দ ও প্লটের বাণিজ্যিক অনুমোদনে ঘুষ দাবির অভিযোগে দিনাজপুরে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের উপ সহকারী প্রকৌশলী মোরশেদ আলমকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৪ মার্চ) দুপুরে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ দিনাজপুর কার্যালয় থেকে উক্ত অভিযোগে উপ সহকারী প্রকৌশলী মুহাম্মদ মোরশেদ আলমকে গ্রেফতার করেছে দুদক জেলা কার্যালয়ের আভিযানিক দলের সদস্যরা।

দুদক দিনাজপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন এ তথ্য দিয়ে সময়ের আলোকে নিশ্চিত করেছেন।

দুদকের এই কর্মকর্তা জানান, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, দিনাজপুরের কর্মকর্তাদের বিরুদ্ধে রিভাইজড প্ল্যান অনুমোদন, খণ্ড জমি বরাদ্দ ও প্লটের বাণিজ্যিক অনুমোদনে ঘুষ দাবির একটি অভিযোগ কমিশনের এনফোর্সমেন্ট ইউনিট কর্তৃক গৃহীত হয়। এরই প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, দিনাজপুর জেলা কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আরও ছিলেন দুদক জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো. নূর আলম, মো. ইসমাইল হোসেন, মো. বুলবুল আহমেদ ও উপ সহকারী পরিচালক কামরুন্নাহার সরকার, সাগর কুমার সাহা। 

দুদকের উপপরিচালক আরও জানান, অভিযান পরিচালনা কালে এনফোর্সমেন্ট টিম জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ দিনাজপুরের উপ সহকারী প্রকৌশলী মোরশেদ আলম কর্তৃক অভিযোগকারীর নিকট হতে ঘুষ হিসেবে নেয়া দেড় লাখ টাকাসহ অন্যান্য রেকর্ড পত্রাদি জব্দ করা হয়। এরপর মুহাম্মদ মোরশেদ আলম সরকারী কর্মকর্তা হয়ে দেড় লাখ টাকা ঘুষ গ্রহণ করে অপরাধ করায় রেকর্ডপত্র এবং সাক্ষ্য-প্রমাণের আলোকে কমিশনের অনুমোদন ক্রমে দুর্নীতি দমন কমিশন বিধিমালা, ২০০৭ -এর বিধি ১০(১)(চ) অনুযায়ী মুহাম্মদ মোরশেদ আলমের বিরুদ্ধে দিনাজপুর জেলা কার্যালয়ে আজ একটি মামলা করা হয়। তারপর মুহাম্মদ মোরশেদ আলমকে গ্রেফতার করা হয় বলে জানান তিনি। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  গৃহায়নের প্রকৌশলী গ্রেফতার   ঘুষ বাণিজ্য   দিনাজপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close