ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হোসেনপুর উপজেলা পরিষদ নির্বাচন, সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ
প্রকাশ: রবিবার, ৩ মার্চ, ২০২৪, ৭:১৮ এএম আপডেট: ০৩.০৩.২০২৪ ৭:১৮ এএম  (ভিজিট : ৯৫৭)
হোসেনপুর উপজেলায় শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্রই এখন আলোচনা উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে। কে প্রার্থী হচ্ছেন, কার জনপ্রিয়তা কেমন, অতীতে কে কেমন কাজ করেছেন-এসব আলোচনা এখন তুঙ্গে। এবার নির্বাচনে থাকছে না দলীয় প্রতীক যে কারণেই প্রেক্ষাপট ভিন্ন। যারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার আশা করছেন তারা ইতিমধ্যে দলীয় নেতাকর্মী, সমর্থক ও সাধারণ ভোটারদের সঙ্গে যোগাযোগ করা শুরু করে দিয়েছেন। অনেকেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতার কথা সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে জানান দিচ্ছেন।

উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল এখনও ঘোষণা হয়নি। চলতি বছরের মে মাসে প্রথম ধাপে উপজেলা নির্বাচন হওয়ার কথা বলেছেন নির্বাচন কমিশন সচিব। এতেই হোসেনপুর উপজেলায় সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। হোসেনপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এ পর্যন্ত যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-বর্তমান উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সোহেল এম কম, বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা রুনু। তিনি এবার চেয়ারম্যান পদে লড়বেন। বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আশরাফ হোসেন কবির। তিনিও এবার চেয়ারম্যান পদে লড়বেন। এ ছাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক। বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ হালিম, ময়মনসিংহ আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান পারভেজ এবং পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোবারিজসহ বেশ কয়েকজন নির্বাচনে অংশ নিচ্ছেন।

ভাইস চেয়ারম্যান পদে শফিউদ্দিন সরকার বাচ্চু এবং উমর ফারুকসহ বেশ কয়েকজন বিভিন্নভাবে নিজেদের জানান দিচ্ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা লীগের নারী নেত্রী মোছা. সেলিনা সারোয়ার এবং সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম আবদুল কাদের স্বপনের ছোট মেয়ে ছাবিয়া পারভীন জেনির নাম শোনা যাচ্ছে।

ক্ষমতাসীন দলের উপজেলা, ইউনিয়ন ও তৃণমূল পর্যায়ের অনেক নেতাকর্মী ও সাধারণ ভোটাররা বলছেন, সমর্থন সবসময় ক্ষমতার পক্ষেই থাকে। তবে নীরব ভোটবিপ্লব অনেক কিছু পাল্টে দেয়। এখন অপেক্ষা ৪ মের। উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না তা নিয়ে রয়েছে সন্দেহ। তাই এবারের প্রেক্ষাপটও ভিন্ন। 

বিএনপির দুই নেতা নাম প্রকাশ না করার শর্তে এই প্রতিবেদককে বলেন, জাতীয় নির্বাচন আর স্থানীয় নির্বাচন এক নয়। সামনে অনেক সময় রয়েছে সিদ্ধান্ত নেওয়ার জন্য। বিএনপি নির্বাচনে আসবে কি না,  তা এখনও স্পষ্ট বলা যায় না। তবে বিএনপি নির্বাচনে না এলে আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ পাবে। 

তবে সাধারণ ভোটাররা বলছেন, এবারের নির্বাচনে যেহেতু দলীয় প্রতীক নেই সেহেতু জনপ্রিয়তা যাচাই-বাছাই করে জয়ী হয়ে আসতে হবে প্রার্থীকে। প্রার্থীরাও ব্যস্ত রয়েছেন নীরব প্রচারে। এখন শুধু অপেক্ষার পালা।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close