ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বইমেলায় সাইফুল্লাহ সাদেকের বই 'দৌড়ের ওপরে আছি'
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০৬ এএম  (ভিজিট : ৩৯২)
অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে সাইফুল্লাহ সাদেকের 'দৌড়ের ওপরে আছি' বইটি। এডুসেন্ট্রিক প্রকাশনী থেকে প্রকাশিত দৌড়ের ওপরে আছি মূলত দৌড়-ভ্রমণ বিষয়ক বই। যেখানে লেখকের হায়দরাবাদ ম্যারাথনে অংশগ্রহণ করতে যাওয়াকে কেন্দ্র করে লেখা, একই সাথে দৌড় জীবনের নানা দিক ও ম্যারাথন বিষয়ে খুঁটিনাটি ধারণা নিয়ে আসার চেষ্টা করা হয়েছে গল্পের ছলে।

'দৌড়ের ওপরে আছি' সাইফুল্লাহ সাদেক এর লিখিত দ্বিতীয় বই। এর আগে ইউরোপের দেশ আর্মেনিয়ায় ভ্রমণ নিয়ে লিখেছেন ভ্রমণ-ইতিহাস বিষয়ক বই ‘আর্মেনিয়ার বাংলাদেশ’।

এছাড়া তার সম্পাদনায় ইতোমধ্যে প্রকাশিত হয়েছে গবেষণা বিষয়ক বই-‘গবেষণা প্রারম্ভিকা’ (নবান্ন প্রকাশনী), ‘একুশ শতকে তারুণ্য ও নেতৃত্ব’ (কাকলি প্রকাশনী),  'একুশ শতকে তারুণ্যের দক্ষতা’ (নবান্ন প্রকাশনী) এবং ‘একুশ শতকে তারুণ্যের উদ্যোগ’(নবান্ন প্রকাশনী)।

সাইফুল্লাহ সাদেক স্নাতক ও স্নাতকোত্তর করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে বিভাগ থেকে। পড়ালেখার পাশাপাশি বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে গবেষণা-সংস্কৃতি গড়ে তুলতে বাংলাদেশে ‘গবেষণা সংসদ’-এর যে ধারণা, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে তার সূচনা করেছেন ২০১৬ সালে ৬ ডিসেম্বর।

বর্তমানে কর্মরত আছেন যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা ও উন্নয়ন সংস্থা গ্লোবাল সেন্টার ফর ইনোভেশন এন্ড লার্নিং (জিসিএফআইএল) এর বাংলাদেশের কান্ট্রি প্রোগ্রাম ম্যানেজার হিসেবে।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close