ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে ফের যৌন হয়রানির অভিযোগ
প্রকাশ: বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:২০ পিএম  (ভিজিট : ৫৮৪)
ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে ফের যৌন হয়রানি ও মানসিক নিপীড়নের অভিযোগ করেছেন রাজধানীর একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাবেক এক নারী শিক্ষার্থী। অধ্যাপক নাদির জুনাইদ সেই বিশ্ববিদ্যালয়ে ‘অতিথি শিক্ষক’ হিসেবে সেখানে একটি কোর্স পড়িয়েছিলেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বরাবর অভিযোগপত্র দিয়েছেন ওই নারী শিক্ষার্থী।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে প্রক্টর বলেন, অভিযোগপত্র ই-মেইলেও পেয়েছি, হার্ডকপিও পেয়েছি। অভিযোগপত্রটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে পাঠিয়ে দিয়েছি।

অভিযোগপত্রে ভুক্তভোগী শিক্ষার্থী অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে বিয়ের কথা বলে দিনের পর দিন যৌনতা সম্পর্কিত অশ্লীল কথোপকথন, কথা বলতে না চাইলে শ্রেণিকক্ষে মানসিক নিপীড়ন, ধর্মচর্চা, পোশাক ও গ্রাম থেকে আসা শিক্ষার্থীদের নিয়ে অশালীন মন্তব্য করার অভিযোগ এনেছেন।

অভিযোগপত্রে অধ্যাপক নাদির জুনাইদকে একজন ‘মানসিক বিকারগ্রস্থ’ ও ‘সিরিয়াল হ্যারাসার’ বলেও আখ্যা দেন অভিযোগকারী। ওই শিক্ষার্থী দাবি করেন, তিনি নিজেই অন্তত আরও তিনজন শিক্ষার্থীর কথা জানেন, যাদের অধ্যাপক নাদির জুনাইদ বিয়ের প্রস্তাব দিয়েছেন এবং একইভাবে প্রতারণা করেছেন।

এর আগে গত ১০ই ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিজ বিভাগের এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানি করার অভিযোগে অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের নিকট লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী এক শিক্ষার্থী। এছাড়া গত ৭ ফেব্রুয়ারি অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রোশের জের ধরে বিভাগের মাস্টার্সে ফলাফল ধসের অভিযোগ তুলে উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দেন বিভাগের একটি ব্যাচের ২৮ শিক্ষার্থী।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close