ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বইমেলার সময় বাড়ল
প্রকাশ: মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৫৩ পিএম  (ভিজিট : ৫৯৪)
প্রধানমন্ত্রীর বিশেষ অনুমোদনের প্রেক্ষিতে একুশে বইমেলা ২০২৪ এর সময় আরও দুই দিন বাড়ানো হয়েছে। ফলে মেলা শেষ হবে আগামী শনিবার (২ মার্চ)।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ গণমাধ্যমকে বলেন, আজকে প্রধানমন্ত্রী মেলা দু’দিন বাড়ানোর অনুমোদন দিয়েছেন। মেলা পরিচালনা কমিটিকে আমরা এখনই এটা জানাচ্ছি। তারা মেলার মাইকে ঘোষণা দেবে। আর চিঠিটা কাল ইস্যু করা হবে।

বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশে এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পরামর্শক্রমে আগামী শুক্রবার ও শনিবার পর্যন্ত বইমেলার সময় বৃদ্ধি করা হয়েছে। 

এছাড়াও রাত ৯টার পর বইমেলার তথ্যকেন্দ্র থেকে মাইকে মেলা বাড়ানোর ঘোষণা দেওয়া হয়।

এবার বেচা-বিক্রি আশানুরূপ না হওয়ায় প্রকাশকরা মেলা শেষ হওয়ার পরের দুই সাপ্তাহিক বন্ধের দিনেও বাড়াতে অনুরোধ করেছিল। দুই দিন সময় বাড়ানোর জন্য অনুরোধ জানিয়ে গত ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি থেকে চিঠি দেওয়া হয়েছিল মেলা কমিটিকে। পরে সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছেও তারা মেলা বাড়ানোর আবেদন জানায়। এতে আগামী ১ ও ২ মার্চ যথাক্রমে শুক্র ও শনিবার সময় বাড়ানোর প্রস্তাব করা হয়েছিল। প্রধানমন্ত্রীর অনুমতি পাওয়ায় মেলা শুক্র ও শনিবারও চলবে। তবে আগামী বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) মেলা শেষ হওয়ার কথা ছিল।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close