ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দিনাজপুরে ট্রেনের বগি লাইনচ্যুত
৮ ঘণ্টা পর রংপুরের সঙ্গে পার্বতীপুরের রেল যোগাযোগ স্বাভাবিক
প্রকাশ: শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:১২ পিএম  (ভিজিট : ৪২০)
দিনাজপুরে ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ৮ ঘণ্টা পর রংপুরের সঙ্গে পার্বতীপুরের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে মালবাহী ট্রেনের বগি উদ্ধার কাজ শেষে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে পার্বতীপুর-রংপুর রেলপথের গুলপাড়া এলাকায় একটি মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছিল। এতে রংপুরের সঙ্গে পার্বতীপুরের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

পার্বতীপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম সাজিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, উদ্ধারকাজ সফলভাবে শেষ হওয়ায় বিকেল ৪টা থেকে পুনরায় দিনাজপুরের পার্বতীপুর থেকে রংপুরের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

পার্বতীপুর রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৭টার দিকে চট্টগ্রাম থেকে গম ভর্তি ৩১টি বগি নিয়ে পার্বতীপুর থেকে মালবাহী ট্রেনটি রংপুরে যাওয়ার পথে গুলপাড়া এলাকায় পৌঁছালে ওই ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে পার্বতীপুরের সঙ্গে রংপুরের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় বোনারপাড়াগামী ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ পার্বতীপুরে, বুড়িমারী থেকে ছেড়ে আসা ‘বুড়িমারী মেইল’ ট্রেন খোলাহাটি ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনটি আটকা পড়ে। ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে একটি টুলভ্যান এসে উদ্ধার কাজ শুরু করে। এরপর বিকেল ৪টার মধ্যে উদ্ধার কাজ সম্পূর্ণ হলে রেল চলাচল স্বাভাবিক হয়। 

পার্বতীপুর রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল করিম জানান, দুর্ঘটনার পরপরই উদ্ধার কাজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ট্রেনের বগি লাইনচ্যুত   দিনাজপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close