ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নোয়াখালীতে চাঁদা না দেওয়ায় কিশোর গ্যাংয়ের হামলা, আহত ৪
প্রকাশ: শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:২৩ পিএম  (ভিজিট : ৩৬৬)
নোয়াখালীর জেলা শহর মাইজদীতে চাঁদা না দেওয়ায় নোয়াখালী পৌরসভার কর্মচারীর নেতৃত্বে দফায় দফায় কিশোর গ্যাংয়ের হামলার ঘটনা ঘটেছে। এতে নারীসহ ৪ জন আহত হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ও রাতে পৌরসভার ৪ নং ওয়ার্ডের ফকিরপুরের চুল্লার চা দোকান ও ২ নং ওয়ার্ডের নাপিতের পুলে এ হামলার ঘটনা ঘটেছে।

জানা যায়, নোয়াখালী পৌরসভার মাস্টার রোলের কর্মচারী মো. সুমন বিভিন্ন সময় ফকিরপুরের চুল্লার চা দোকানের পার্শ্ববর্তী ছয় তলা ভবন নির্মাণে উম্মে কুলসুম লাবনীর কাছে চাঁদা দাবি করতো। চাঁদা না দেওয়ায় শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সুমন ১০/১৫ জন কিশোর গ্যাংয়ের সদস্যদের নিয়ে হামলা চালায়। এসময় উম্মে কুলসুম লাবনী, বেল্লাল হোসেন, জাভেদ ও ওমর ফারুক আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করায়। রাতে উম্মে কুলসুম লাবনী সুধারাম মডেল থানায় অভিযোগ দায়ের করে নাপিতের পুল এলাকার বাসায় ফিরলে কিশোর গ্যাং সদস্যরা আবারো হামলা চালায়।

আহত উম্মে কুলসুম লাবনী বলেন, আমরা ফকিরপুরে একটি ভবন নির্মাণ করছি। পৌরসভার কর্মচারী সুমন বিভিন্ন সময় আমাদের কাছে চাঁদা দাবি করতো। গতকাল (শুক্রবার) আমাদের ভবনে ঢুকে অকথ্য ভাষায় গালাগালি করে এবং আমাদের মারধর করে। আমরা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে কিশোর গ্যাংয়ের সদস্যদের ডেকে এনে দেশিয় অস্ত্র দিয়ে হামলা চালায়। শেষে আমার গলার স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়। আমি থানায় অভিযোগ দিয়ে বাড়ি ফিরলে ফের আমার বাসায় হামলা চালায়।

অপর আহত বেল্লাল হোসেন বলেন, আমরা চাঁদা না দেওয়ায় আমাদের উপর হামলা হয়েছে। আমার স্ত্রী ও দুই সন্তানকে তারা রক্তাক্ত করেছে। থানায় কেনো অভিযোগ করেছি সেই জন্যও আবার তারা বসতঘরে হামলা করেছে। আমরা ন্যায় বিচার কামনা করছি।

অভিযোগ অস্বীকার করে নোয়াখালী পৌরসভার কর্মচারী মো. সুমন বলেন, চাঁদা বিষয়টি সত্য নয়। তাদের কাছে চাঁদা দাবি করিনি। হামলার ঘটনা শুনেছি, কে বা কারা হামলা করেছে আমার জানা নাই।

নোয়াখালী পৌরসভার নির্বাহী কর্মকর্তা শ্যমল কুমার দত্ত বলেন, সুমন পৌরসভায় মাস্টার রোলে চাকরি করে। সে যদি কোন অপকর্ম করে থাকে এবং সেটি যদি প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পৌরসভার মেয়র মহোদয়ের সাথে আলোচনা করে আমরা তাকে চাকরীচ্যুত করবো।

সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান পাঠান বলেন, প্রথম হামলার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায় কিন্তু কাউকে পায়নি। ফের বাসায় হামলার ঘটনায় পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়েছে। তখনও কাউকে পাওয়া যায়নি। ভুক্তভোগী উম্মে কুলসুম লাবনীর অভিযোগের ভিত্তিতে আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ভবন নির্মাণে চাঁদা দাবি   কিশোর গ্যাংয়ের হামলা   হতাহত   নোয়াখালী   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close