ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা, বিজিবির পুশব্যাক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:৩৬ পিএম  (ভিজিট : ৩৫২)
মিয়ানমারের সামরিক বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে চলমান সংঘাত-অস্থিরতার রেশ বাংলাদেশ সীমান্তে কিছুটা কমে এসেছে। তবে মিয়ানমার থেকে নৌকায় করে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে রোহিঙ্গারা। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাটের নাফ নদীর মোহনা দিয়ে নৌকায় করে ৯ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় দায়িত্বরত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সর্তকতায় তারা অনুপ্রবেশ করতে পারেনি। মিয়ানমারেই ফেরত গেছে এসব রোহিঙ্গা।

বিজিবির টেকনাফস্থ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, টানা তিন দিন সীমান্তের লোকজন স্বস্তিতে রয়েছেন। এরই মধ্যে আজ (বৃহস্পতিবার) সকালে নৌকায় করে ৯ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করেছিল। বিজিবি তাদের অনুপ্রবেশ করতে দেয়নি। নাফ নদীর শূন্য রেখা পর্যন্ত এসে তারা মিয়ানমার ফেরত যেতে বাধ্য হয়েছে। সীমান্ত দিয়ে একজন রোহিঙ্গাকেও অনুপ্রবেশ করতে দেয়া হবে না বলে জানিয়েছেন তিনি।

সাবরাং ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আব্দুস সালাম বলেন, সকালে একটি নৌকায় করে ৯ জন রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা চালায়। তবে তারা বিজিবির বাধায় ঢুকতে পারেনি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিজিবি, কোস্টগার্ড ও পুলিশের টহল অব্যাহত রয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  টেকনাফ পয়েন্ট   রোহিঙ্গা অনুপ্রবেশ   বিজিবির পুশব্যাক   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close