ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

যুবলীগ নেতার বিরুদ্ধে সোলার ল্যাম্পপোস্ট ভাঙ্গার অভিযোগ
প্রকাশ: বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:১২ পিএম  (ভিজিট : ৫৯০)
মনপুরায় হাজিরহাট ইউনিয়নের ভূঁইয়ার হাট বাজারে স্থাপিত সোলার ল্যাম্পপোস্টটি ভেঙ্গে পড়ে রয়েছে। ছবি: সময়ের আলো

মনপুরায় হাজিরহাট ইউনিয়নের ভূঁইয়ার হাট বাজারে স্থাপিত সোলার ল্যাম্পপোস্টটি ভেঙ্গে পড়ে রয়েছে। ছবি: সময়ের আলো

ভোলার মনপুরায় আসন্ন উপজেলা নির্বাচনে এক প্রার্থীর সমর্থনে দোয়া চেয়ে বাজারে স্থাপিত সরকারি সোলার চালিত ল্যাম্পপোস্টে (স্ট্রিট লাইট) ফেস্টুন লাগাতে গিয়ে ভেঙ্গে ফেলার অভিযোগ উঠেছে ওয়ার্ড যুবলীগ সভাপতি আলাউদ্দিন সর্দারের বিরুদ্ধে। এই ঘটনায় স্থানীয়দের পাশাপাশি ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। ওই ঘটনায় জড়িতদের বিচার দাবী করেন ব্যবসায়ীরা।

বুধবার (২১ ফেব্রুয়ারি)) সকাল আনুমানিক সাড়ে ১০ টার দিকে উপজেলার হাজিরহাট ইউনিয়নের ৯নং ওয়ার্ডে ভূঁইয়ারহাট বাজারে এই ঘটনা ঘটে।

অভিযুক্ত আলাউদ্দিন সর্দার উপজেলার হাজিরহাট ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি। এছাড়াও ওই ঘটনায় রহিম ও কামাল নামে আরও দুই জন জড়িত। এদের সবার বাড়ি হাজিরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের ৯নং ওয়ার্ডের বাসিন্দা।

স্থানীয় ও ব্যবসায়ীরা জানান, আজ (বুধবার) সকাল আনুমানিক সাড়ে ১০টার দিকে ভূঁইয়ারহাট বাজারে ওয়ার্ড যুবলীগ সভাপতি আলাউদ্দিন সর্দারের নেতৃত্বে রহিম ও কামাল সোলার চালিত ল্যাম্পপোস্টে (স্ট্রিট লাইট) আসন্ন উপজেলা নির্বাচনে প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপকের সমর্থনে ফেস্টুন লাগাতে যায়। তখন সোলার চালিত ল্যাম্পপোস্টটি (স্ট্রিট লাইট) ভেঙ্গে পড়লে তখন ওয়ার্ড যুবলীগ সভাপতি আলাউদ্দিন সর্দার লাফ দিয়ে একপাশে পড়ে যায়।

ব্যবসায়ীরা আরও জানান, রাতের অন্ধকার দূর করার জন্য সরকারিভাবে বাজারে এই ল্যাম্পপোস্টটি স্থাপন করা হয়েছে গত তিন বছর আগে। এখন সোলার চালিত ল্যাম্পপোস্টটি ভেঙ্গে ফেলায় বাজার অন্ধকার থাকবে। ব্যবসা-বাণিজ্যে অসুবিধা হবে। যারা এই ঘটনায় জড়িত তাদের বিচার দাবী করেন ব্যবসায়ীরা। 

জানা যায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কাবিখা-টিআর প্রকল্পে মাধ্যমে সরকার দুর্গম অঞ্চলে সোলার চালিত ল্যাম্পপোস্ট (স্ট্রিট লাইট) প্রতিটি বাজারে রাস্তার পাশে স্থাপন করে। এতে প্রতিটি ল্যাম্পপোস্ট (স্ট্রিট লাইট) স্থাপন করতে ৭৭ হাজার থেকে এক লক্ষ ৩০ হাজার টাকার ওপর খরচ হয়।

এই ব্যাপারে অভিযুক্ত ওয়ার্ড যুবলীগের সভাপতি আলাউদ্দিন সর্দারের মুঠোফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে এই ব্যাপারে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির জানান, ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ব্যাপারে হাজিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নিজাম উদ্দিন হাওলাদার জানান, ঘটনাটি শুনেছি। সাংগঠনিক ও আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম জানান, ঘটনা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জহিরুল ইসলাম জানান, ঘটনা শুনেছি। ভেঙ্গে ফেলা ল্যাম্পপোস্টটি হেফাজতে নিতে চৌকিদারকে বলা হয়েছে। ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সোলার ল্যাম্পপোস্ট   মনপুরা   ভোলা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close