ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাংবাদিকদের উপর হামলায় গাংনীতে মানববন্ধন
প্রকাশ: রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৫৪ পিএম  (ভিজিট : ৩৪০)
মেহেরপুরে পেশাগত দায়িত্ব পালনকালে চ্যানেল ২৪ স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও জবাবদিহি পত্রিকার সাংবাদিক সিরাজুদ্দোজা পাভেলের উপর হামলার প্রতিবাদে গাংনীতে মানববন্ধন করা হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় গাংনী প্রেস ক্লাবের সামনের আয়োজিত এ মানববন্ধনে জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিক ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা অংশ গ্রহণ করে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

গাংনী প্রেস ক্লাবের সভাপতি তৌহিদ উদ দৌলা রেজার সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলা একাডেমির পদক প্রাপ্ত কথা সাহিত্যিক রফিকুর রশিদ রিজভী, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট একেএম শফিকুল আলম, মেহেরপুর প্রেস ক্লাবের আহবায়ক মহাসিন আলী আঙ্গুর, সভাপতি ফজলুল হক মন্টু, গাংনী প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মাহাবুব আলম, গাংনী রিপোর্টস ক্লাব সভাপতি আনারুল ইসলাম বাবু, বাংলাদেশ পৌর পরিষদের কেন্দ্রীয় নেতা জামিরুল ইসলাম টিক্কা, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, দৈনিক আমাদের সূর্যোদয় পত্রিকার সম্পাদক আবুল কাশেম অনুরাগী, গাংনী বাজার কমিটির সভাপতি সালাউদ্দীন শাওনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মেহেরপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাজেদুল হক মানিক। বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর যে বর্বরোচিত হামলা চালানো হয়েছে তা স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে বড় বাধা। এ ঘটনায় জড়িত সকলকে শাস্তির আওতায় আনতে জোর দাবী জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

উল্লেখ্য, গেল ১২ ফেব্রুয়ারি মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে সড়ক দুর্ঘটনায় এক মোটর সাইকেল চালক নিহত হয়। ঘটনাস্থলে দুর্ঘটনার ভিডিও ফুটেজ ধারণ করার সময় উচ্ছৃংশল কিছু মানুষ সাংবাদিক রাশেদুজ্জামানের উপর বর্বরোচিত হামলা চালায়। তাকে বাঁচাতে ছুটে গেলে তাদের হামলার শিকার হন সাংবাদিক পাভেল। পরে পুলিশ ও সাংবাদিকরা তাদের দুজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়।

ঘটনার দিন রাশেদুজ্জামান বাঁদি হয়ে সাত জনের নাম উল্লেখ করে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনাস্থল থেকে আবু লায়েছ নামের এক আসামিসহ প্রধান আসামীসহ আরও দুইজনকে গ্রেফতার করে পুলিশ।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close