ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মাটি কাটা নিয়ে বিরোধে হামলা-ভাঙচুর, স্কুল ছাত্রীসহ আহত ৯
প্রকাশ: শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:৫৮ পিএম  (ভিজিট : ৪২৮)
ঝালকাঠির রাজাপুরের পশ্চিম বাদুরতলা গ্রামে জমিতে মাটি কাটা নিয়ে শহিদুল ইসলাম নামে এক দিন মজুরের বসতঘরে হামলা, ভাঙচুর ও লুটের অভিযাগ পাওয়া গেছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এতে এক স্কুল ছাত্রীসহ উভয় পক্ষের ৯ জন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

আহতরা হলেন- দিনমজুর শহিদুল ইসলাম (৫৫), তার স্ত্রী কমলা বেগম (৪৫), ছেলে শফিকুল ইসলাম (২০) ও রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী কনিকা আক্তার (১৪) এবং অপরপক্ষের হযরত আলীর ছেলে আসাদুল (৪০), শফিজ উদ্দিনের ছেলে সিদ্দিক (৪০), তার স্ত্রী আমেনা বেগম (৩৫) ও ফাতিমা (৩০)। 

আহত দিনমজুর শহিদুল ইসলাম জানান, স্থানীয় শাহজাহানের কাছ থেকে ১ শতাংশ জমি ক্রয় করে তা বুঝে নিয়ে মাটি কাটতে গেলে প্রতিপক্ষ আসাদুল বাধা দিলে বাকবিতণ্ডার এক পর্যায় প্রতিপক্ষ আসাদুল, সিদ্দিক তার স্ত্রী আমেনা বেগম, ফাতিমা, শাহাদাৎ, জয়নাল, তার ছেলে রাসেল, নাসির ও স্ত্রী নাসিমাসহ ১০/১৫ জন মিলে দিনমজুরের বসতঘরে হামলা ও ভাঙচুর করে লুটপাট চালিয়ে টাকা ও সোনার আংটিসহ মালপত্র লুটে নেয় এবং তাদের মারধর করে। 

অভিযোগ অস্বীকার করে আসাদুল ও সিদ্দিক দাবি করেন, এক সাথে তিনজন মিলে ৩ শতাংশ জমি ক্রয় করে কি তা তিনজনের মধ্যে বণ্টন না করে শহিদুল মাটি কাটতে বারণ করতে গেলে আসাদুলকে নালায় ফেলে মারধর করে। তাকে ছাড়াতে গেলে সিদ্দিক, আমেনা ও ফাতিমাকেও মারধর করে বলে দাবি করা হয়। বসতঘর হামলা, ভাঙচুর ও লুটের অভিযোগে অস্বীকার করেন তারা। 

রাজাপুর থানার ওসি মু. আতাউর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মাটি কাটা নিয়ে বিরোধ   বসতঘরে হামলা-ভাঙচুর   হতাহত   ঝালকাঠি   রাজাপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close