ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আখাউড়ায় ৮ স্কুল ভবন নিলামে অনিয়ম, তদন্ত কমিটির কাজ শুরু
প্রকাশ: শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৫৭ পিএম  (ভিজিট : ৪৫০)
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮টি পুরাতন ভবন নিলামে কম মূল্যে বিক্রির অভিযোগের ঘটনায় গঠিত তদন্ত কমিটি সরেজমিনে কাজ শুরু করেছেন। কমিটির আহবায়কসহ ৪ সদস্য আখাউড়ায় এসে বিদ্যালয়গুলো ঘুরে দেখেন। এসময় তারা ভবনের ছবি তুলেন, বিভিন্ন তথ্য সংগ্রহ করেন। মূল্য নির্ধারণে নিলাম কমিটি যাবতীয় নিয়ম কানুন অনুসরণ করেছেন কিনা খুঁটিয়ে দেখেন। 

এ সময় তদন্ত কমিটির সঙ্গে ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাবেয়া আক্তার ও  উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম। দাম নির্ধারণ করতে গিয়ে কি ধরণের নিয়ম মানা হয়েছে, কিভাবে দাম ধরা হয়েছে এসব বিষয় জানতে চান তারা।

তদন্ত কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এস এম শান্তনু চৌধুরী জানান,  ‘আমরা নিলাম দেওয়া বিদ্যালয় ভবনগুলো ঘুরে দেখছি। বিভিন্ন তথ্য সংগ্রহ করেছি। যেহেতু ভবনগুলোর নিলাম নিয়ে অনেকগুলো পত্রিকায় নিউজ হয়েছে তাই দ্রুত এর তদন্ত শেষ করতে চাই।’

তদন্ত কাজ শেষ করে এ বিষয়ে প্রতিবেদন জমা দেওয়া হবে বলে জানান তিনি।

এর আগে গত ১ ফেব্রুয়ারি উপজেলার ৮টি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন স্কুল ভবন ১ লাখ ৭৯ হাজার ৫০০ টাকায় নিলাম দেওয়া হয়। উপজেলা নিলাম কমিটি কম ভিত্তি নির্ধারণ করে ভবনগুলো নিলাম দেয়। এতে সরকার বিপুল পরিমাণ আয় থেকে বঞ্চিত হয়। পরবর্তীতে নিলাম ডাকের সময় সরকারি নির্ধারিত ভিত্তি মূল্য থেকে সামান্য বেশি দেখিয়ে এসব ভবন নিলাম দেওয়া হয়। এবিষয়ে দৈনিক সময়ের আলোসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। 

বিষয়টি জানাজানি হলে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান ৫ সদস্যের একটি তদন্ত কমিটি করে দেন। এ অবস্থায় ভবনগুলো না ভাঙ্গতে সংশ্লিষ্ট নিলাম ডাককারীদেরকে নির্দেশ দেওয়া হয়। 

নিলাম কমিটির সভাপতি হলেন উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া আক্তার।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  স্কুল ভবন নিলামে অনিয়ম   তদন্ত কমিটি   আখাউড়া   ব্রাহ্মণবাড়িয়া  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close