ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কোটালীপাড়ায় জাল প্রবেশপত্রে পরীক্ষা, শিক্ষার্থী আটক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৫১ পিএম  (ভিজিট : ৪২২)
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় জাল প্রবেশপত্র তৈরি করে এসএসসি পরীক্ষা দিতে গিয়ে জিসান শেখ নামের এক পরীক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষার প্রথম দিনে উপজেলার সরকারি কোটালীপাড়া ইউনিয়ন ইনষ্টিটিউশন কেন্দ্রে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত জিসান শেখ গোপালগঞ্জ সদর উপজেলার দত্ত-ডাঙ্গা গ্রামের মনির শেখের ছেলে ও পল্লী মঙ্গল ইউনাইটেড একাডেমি এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র।

জানা গেছে, জিসান শেখ ২০২৪সালের এসএসসির টেস্ট পরীক্ষায় ৭বিষয়ে অকৃতকার্য হয়। এ কারণে বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে এসএসসির পরীক্ষার ফরম পূরণ করতে দেয়নি। অপর দিকে একই শিক্ষা প্রতিষ্ঠানের রিফাত শেখ গত বছর এসএসসি পরীক্ষা দিয়ে গণিত বিষয়ে অকৃতকার্য হয়।

এ বছর রিফাত শেখের প্রবেশপত্র এবং রেজিস্ট্রেশন কার্ড জাল করে জিসান শেখ পরীক্ষা দিতে আসলে পরীক্ষা সিটে স্বাক্ষরের সময় সে ডিউটিরত শিক্ষকের হাতে ধরা পড়ে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে সিজান শেখকে ৩ বছরের জন্য এসএসসি পরীক্ষা থেকে বহিস্কার ও পুলিশ ডেকে গ্রেফতারপূর্বক নিয়মিত মামলার নির্দেশ প্রদান করেন।

এ বছরের শুধু গণিত বিষয়ের পরীক্ষার্থী রিফাত শেখ বলেন, আমি এবছর শুধু গণিত বিষয়ে পরীক্ষা দিবো। শুনছি জিসান আমার প্রবেশপত্র এবং রেজিস্ট্রেশন কার্ড জাল করে পরীক্ষা দিতে গিয়ে গ্রেফতার হয়েছে।

জিসান শেখের মা জেসমিন বেগম বলেন, জিসান টেস্ট পরীক্ষায় ৭ বিষয়ে অকৃতকার্য হয়েছিল। এ জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে ফরম পূরণ করতে দেয়নি। গত এক সপ্তাহ আগে আমার ভাসুরের জামাই (জিসানের চাচাতো বোনের স্বামী) ইয়াসিন মিনা ২৫ হাজার টাকা নিয়ে জিসানকে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড এনে দেয়। এই প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড নিয়ে পরীক্ষা দিতে এলে পুলিশ আমার ছেলেকে আটক করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে জানার জন্য ইয়াসিন মিনার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। সে বর্তমানে পলাতক রয়েছে। ইয়াজিন মিনা গোপালগঞ্জ সদর উপজেলার মাঝিগাতী গ্রামের খালিদ মিনার ছেলে।

পল্লী মঙ্গল ইউনাইটেট একাডেমি এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম তুহিন বলেন, রিফাত শেখ এবং জিসান শেখ দুজন আমার বিদ্যালয়ের ছাত্র। রিফাত শেখ গত বছর পরীক্ষা দিয়ে শুধু গনিত বিষয়ে ফেল করেছে। সে এবছর শুধু গনিত বিষয়ে পরীক্ষা দিবে। তার রোল এবং রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে জিসান জাল প্রবেশপত্র তৈরি করে পরীক্ষা দিতে গিয়ে আটক হয়েছে। সে যেটা করেছে তাহা বোকামি ছাড়া আর কিছুই নয়। কারণ জিসান আটক না হলে সকল পরীক্ষা দিলেও তার ফলাফল আসতো না।

কোটালীপাড়া থানার এসআই কাজল দাস বলেন, জাল প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড তৈরি করে পরীক্ষা দিতে আসার অপরাধে আটককৃত জিসান শেখের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা অপরাধ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এই মামলায় জিসানের চাচাতো বোনের স্বামী ইয়াসিন মিনাকেও আসামি করা হবে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close