ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুষ্টিয়ায় দায়িত্ব পালনকালে তিন সাংবাদিকের উপর হামলা, গ্রেফতার ২
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:২১ পিএম  (ভিজিট : ৪৭৪)
কুষ্টিয়ায় তিন সাংবাদিক পেশাগত দায়িত্ব পালন কালে মারধরের শিকার হয়েছেন। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে দৌলতপুর উপজেলার সিরাজনগর গ্রামে পেশাগত দায়িত্ব পালন অবস্থায় তাদের ওপর এই হামলার ঘটনা ঘটে। 

তাদেরকে মারধর করে এক ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়েছিলো। এসম তাদের ক্যামেরা ভাংচুর করে হামলাকারীরা। পরে স্থানীয় কয়েকজন তাদের উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। 

হামলার শিকার সাংবাদিকেরা হলেন- একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের কুষ্টিয়ার স্টাফ রিপোর্টার শরীফ উদ্দিন বিশ্বাস, ক্যামেরাপারসন এসআই সুমন ও স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক বিদ্যুৎ খন্দকার। 

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসা নেওয়ার সময় কথা হয় সাংবাদিক শরীফ উদ্দিনের সঙ্গে। তিনি বলেন, দুপুরে দৌলতপুর উপজেলার সিরাজনগর গ্রামে অ্যাসাইনমেন্ট সংবাদ সংগ্রহে যান। সেখানে এক ব্যক্তি প্রতারণা করে প্রশাসনের উচ্চপর্যায়ে চাকরি করছেন, এমন অভিযোগে সংবাদ সংগ্রহে যায় প্রতিবেদন এর কাজ করছিলেন। 

তিনি বলেন, এমন সময় স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে কথা বলার মুহূর্তে অভিযুক্ত ওই ব্যক্তির পরিবারের সদস্যরা লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে তাদের অবরুদ্ধ করে রাখেন। এক ঘণ্টা পর স্থানীয় কয়েকজন তাদের উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নেন। 

খবর পেয়ে সেখানে দৌলতপুর থানার পুলিশ যায়।  

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তৌহিদুল হাসান বলেন, তিন সাংবাদিক চিকিৎসা নিতে হাসপাতালে এসেছিলো। তাদের শরীরে কিলঘুষি মারার আঘাত দেখা গেছে। প্রাথমিক চিকিৎসা ও ব্যবস্থাপত্র দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। 

এ ব্যাপারে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম সময়ের আলোকে বলেন, আমরা ঘটনা শোনার পরপরই সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। থানায় মামলা দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে দুইজন কে আটক করেছি। 

এদিকে এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নেওয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ায় কর্মরত সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close