ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ফ্লাইওভারের নির্মাণ কাজ এবং স্বপ্নচূড়া প্লাজার উদ্বোধন
রাজশাহীর উন্নয়নের আরেকটি মাইলফলক: মেয়র লিটন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:২৯ পিএম আপডেট: ১৫.০২.২০২৪ ১০:৩৩ পিএম  (ভিজিট : ৪০৭)
রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় হড়গ্রাম নতুনপাড়া সিটি বাইপাস সড়কের রেল ক্রসিং এ দুই লেন বিশিষ্ট ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে ফলক উন্মোচন এবং সুইচ চেপে পাইলিং এর কাজ শুরুর মাধ্যমে ফ্লাইওভার নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অপর‌দি‌কে রাসি‌কের পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় নির্মিত বহুতল বাণিজ্যিক ভবন ‘স্বপ্নচূড়া প্লাজা’র শুভ উদ্বোধন করা হয়েছে। এদিন বিকেলে ফলক উন্মোচনের মাধ্যমে নগর ভবনের পশ্চিম পার্শ্বে অবস্থিত আটতলা বিশিষ্ট ‘স্বপ্নচূড়া প্লাজার’ উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটন।

এ সময় উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এম.পি, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ, সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী সিটি কর্পোরেশনের বি‌ভিন্ন ওয়া‌র্ডের কাউন্সিলরবৃন্দ, ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী শহরে মধ্য দিয়ে রেললাইন বয়ে গেছে। শহরের মধ্যে রেলক্রসিং এ মৃত্যু ঝুঁকি কমাতে এবং যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে নগরীতে আরো ৫টি ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরমধ্যে আজকে একটির নির্মাণ কাজের উদ্বোধন করা হলো। এটি নগরীর উন্নয়নের আরেকটি মাইলফলক।

রাসিক মেয়র বলেন, রাস্তা, ড্রেন, পার্ক, বিনোদন কেন্দ্রসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন হচ্ছে, আরো হবে। এখন আমার এক নম্বর কাজ হচ্ছে কর্মসংস্থান সৃষ্টি করা। এ লক্ষ্যে দক্ষ জনগোষ্ঠী তৈরি করতে সিটি কর্পোরেশনের উদ্যোগে কম্পিউটারের বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে ট্রেনিং সেন্টার স্থাপন করা হবে। আগামীতে রাজশাহী কবে কম্পিউটার হাব।

তিনি আরও বলেন, গোদাগাড়ীর সুলতানগঞ্জে নৌবন্দর চালু হয়েছে। ভারতের মুর্শিদাবাদের মায়া হতে সুলতানগঞ্জ পর্যন্ত নৌপথে পণ্যবাহী নৌযান চলাচল শুরু হয়েছে। এটি আমার নির্বাচনী প্রতিশ্রুতিও ছিল। প্রথম পর্যায় বাস্তবায়ন হয়েছে। এবার রাজশাহী শহরের বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের পাশে নৌবন্দর করা হবে। এতে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে, কর্মসংস্থান হবে। উন্নয়নের ধারাবাহিকতায় আগামী দিনে রাজশাহীর মানুষের মুখে হাসি ফুটবে। আমরা যে প্রশংসা অর্জন করেছি, এটি দিনে দিনে আরো বৃদ্ধি করতে চাই।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ফ্লাইওভারের নির্মাণ কাজ   স্বপ্নচূড়া প্লাজা   রাসিক মেয়র-খায়রুজ্জামান লিটন  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close