ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পটিয়ায় সরকারি জায়গা দখলমুক্ত করলো উপজেলা প্রশাসন
প্রকাশ: বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৪৩ পিএম আপডেট: ১৬.০২.২০২৪ ৪:৪৯ পিএম  (ভিজিট : ১০২১)
চট্টগ্রামের পটিয়ায় দীর্ঘদিন ধরে সরকারি পুকুর অবৈধ দখলদারদের দখলে থাকা দৃষ্টিনন্দন বিশালাকৃতির একটি পুকুর দখলমুক্ত করলো পটিয়া উপজেলা প্রশাসন। বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দীন ভূঞা জনীর নেতৃত্বে অভিযান চালিয়ে এই সরকারী সম্পত্তি উদ্ধার করা হয়।

অভিযানে পটিয়া উপজেলাধীন ছনহরা মৌজার ১নং খাস খতিয়ানের বি.এস. ৩২৬৪ দাগের পুকুর শ্রেণীর ০.৬২০০ একর জমি অবৈধ দখলদার ও স্থাপনা উচ্ছেদ করা হয়। যার মূল্য প্রায় ৬২ লক্ষ টাকা।

উচ্ছেদের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব ফাহমিদা আফরোজ বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় খরনা ইউনিয়ন ভূমি অফিসের আওতাভুক্ত ছনহরা মৌজায় ০.৬২০০ একর সরকারি জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে সরকারের দখলে নেওয়া হয়েছে। অবৈধ দখল উচ্ছেদ করে সেখানে সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মো. আলাউদ্দীন ভূঞা জনী বলেন, অভিযোগ রয়েছে দীর্ঘদিন যাবত অবৈধ দখলদারগণ মৎস্য চাষ ও গাছপালা রোপণ করে দখল করে রেখেছিলেন। এ অভিযোগের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। 

তিনি জানান, যেখানেই অবৈধ দখলদার পাওয়া যাবে সেখানেই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে এবং অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সরকারি জায়গা দখলমুক্ত   পটিয়া উপজেলা প্রশাসন  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close