ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে নৌকার বিপুল ভোটে জয়
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:৪৬ পিএম  (ভিজিট : ৫৯৬)
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনে নৌকা প্রতিকের প্রার্থী শহীদুজ্জামান সরকার টানা চতুর্থবারের মতো বিজয়ী হয়েছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টায় বেসরকারিভাবে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো: গোলাম মওলা এ ফলাফল ঘোষণা করেন।

এরআগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ চলে।

নওগাঁ জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসন থেকে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। যেখানে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টি মনোনিত লাঙ্গল প্রতিকের প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, স্বতন্ত্র থেকে ট্রাক প্রতিকের প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম এবং ঈগল প্রতিকের প্রার্থী মেহেদী মাহমুদ রেজা।

এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। যেখানে ১২৪টি কেন্দ্রে এবং ৭০৬টি কক্ষে ভোটগ্রহণ হয়।

এ আসন থেকে লড়াই হয় নৌকা প্রতিকের প্রার্থী শহীদুজ্জামান সরকার এবং স্বতন্ত্র থেকে মনোনিত ট্রাক প্রতিকের প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম। ১ লাখ ১৮ হাজার ৯৪১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন শহীদুজ্জামান সরকার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট।

এছাড়া জাতীয় পার্টি মনোনিত লাঙ্গল প্রতিকের প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪ হাজার ৮৪ ভোট। ঈগল প্রতিকের প্রার্থী মেহেদী মাহমুদ রেজা পেয়েছেন ১ হাজার ৪২৬ ভোট।

নওগাঁ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো: গোলাম মওলা বলেন, সর্বমোট প্রদত্ত ভোট পড়েছে ২ লাখ ৩ হাজার ৩৯১। এরমধ্যে বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ৮৩২ এবং বাতিলকৃত ভোট ৪ হাজার ৫৫৯। ৫৭ দশমিক ১১ শতাংশ ভোট পড়েছে।

উল্লেখ্য, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু ২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আমিনুল হক বার্ধক্য জনিত কারণে মারা গেলে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close