ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুষ্টিয়া থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার, আটক ২
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:৫৩ পিএম  (ভিজিট : ৫৩১)
কুষ্টিয়ার দৌলতপুরের একটি বেসরকারি হাসপাতাল থেকে চুরি হওয়া তিন দিনের নবজাতক আরিয়ান ইসলাম নুরনবীকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী র‌্যাব। গত বুধবার দুপুরে উপজেলার আল্লার দর্গা এলাকায় নাসির গ্রুপের আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নবজাতকটি নানির কোল থেকে চুরি হয়।

রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের গোয়ালগ্রাম এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে র‌্যাব। পরে রাতেই নবজাতককে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়। শিশুটিকে চুরির অভিযোগে পলি আরা খাতুন (২০), স্বামী-হানিফ, ও মাফুজা (৪০), স্বামী-আশরাফুল ইসলাম নামে দুই নারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের দুজনের বাড়ি কুষ্টিয়া দৌলতপুর উপজেলার গোয়ালগ্রামের মোল্লাপাড়ায়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) এ বিষয়ে ব্রিফিংয়ে র‌্যাব-১২ এর পক্ষ থেকে জানানো হয়েছে, রোববার সন্ধ্যার দিকে দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া গ্রামের মোল্লাপাড়া এলাকা থেকে নবজাতক ওই শিশুটিকে উদ্ধার করে র‌্যাব।

জানা গেছে, এই ঘটনায় গ্রেফতারকৃত প্রধান আসামি পলি আরা খাতুন দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া গ্রামের মোল্লাপাড়া এলাকার আশরাফুল ইসলামের মেয়ে। তার স্বামী হানিফ কাতার প্রবাসী। এই দম্পতির কোন সন্তান নেই।

নবজাতক শিশুটির নানা সাঈদ আলী জানান, গত বুধবার দুপুর দেড়টার দিকে হাসপাতালের ওয়ার্ড থেকে তিন দিন বয়সী ওই ছেলে নবজাতককে ওই হাসপাতালের অন্য রোগীর স্বজন পরিচয় দিয়ে প্রথমে শিশুটিকে কোলে নেন। অভিযুক্ত ওই নারী পরে সুযোগ বুঝে শিশুটিকে চুরি করে নিয়ে পালিয়ে যান।

এদিকে নবজাতককে ফিরে পেয়ে খুশির কথা জানায় নবজাতকের বাবা দিপু ইসলাম বিজয় তিনি বলেন, রাতে আমার ছেলেকে ফিরে পেয়েছি, আমরা অনেক খুশি যা ভাষায় প্রকাশের না। এসময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিষয়ে বেসরকারি ওই হাসপাতালের ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক বলেন, আমরা শিশুটিকে পেয়েছি, র‌্যাব রাতে উদ্ধার করে হাসপাতালে দিয়ে গেছে। আমরা অনেক খুশি। শিশুটি নিখোঁজের পর থেকে আমরাও খুব চিন্তিত ছিলাম। বাচ্চা ও মা উভয়ে ভালো আছে। নবজাতক সন্তানকে ফিরে পেয়ে বেজায় খুশি মা সাফিয়া। তার সন্তানকে খুঁজে দেওয়ার জন্য তিনি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অনেক ধন্যবাদ জানান।

র‌্যাবের একটি সূত্র জানায়, রোববার সন্ধ্যার দিকে দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া গ্রাম থেকে শিশুটি উদ্ধার করা হয় এবং এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই নারীকে গ্রেফতার করা হয়। এ ঘটনার সাথে আর কেউ জড়িত আছে কিনা এ বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close