ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নাফ নদীতে সতর্ক পাহারায় বিজিবি
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৩২ পিএম  (ভিজিট : ৫৭৬)
মিয়ানমারের রাখাইনে গোলাগুলি, সংঘর্ষ বেড়ে যাওয়ায় বাংলাদেশ সীমান্ত দিয়ে যাতে রোহিঙ্গারা ঢুকতে না পারে, সে ব্যাপারে নাফ নদীতে সর্বোচ্চ সতর্ক পাহারায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ লক্ষ্যে সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে টেকনাফের দমদমিয়াস্থল নাফনদ সীমান্তে স্পীড বোট দিয়ে জালিয়ার দ্বীপে টহল দিয়েছে বিজিবি।

এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি-২) অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, ‘নাফ নদী অতিক্রম করে মিয়ানমারের রোহিঙ্গার পাশাপাশি যাতে কোন ধরনের লোকজন টেকনাফ সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করতে না পারে, সে জন্য অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। সকাল থেকে দমদমিয়ার নাফ নদী সীমান্তে উপ-অধিনায়ক মেজর শহীদুল ইসলামসহ বিজিবির তিনটি স্পীড বোট টহল অব্যাহত রয়েছে।’ 

এদিকে মিয়ানমারের মংডু থেকে ছোট ছোট ট্রলারে টেকনাফ সীমান্ত দিয়ে কয়েকদিন ধরে সীমান্তে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে অনেক রোহিঙ্গা। তবে একজন রোহিঙ্গাও যাতে সীমান্ত ডিঙাতে না পারে, তা নিশ্চিত করতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বিজিবি। 

রোহিঙ্গার অনুপ্রবেশ ঠেকানো হচ্ছে উল্লেখ করে টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, বিভিন্ন সীমান্ত দিয়ে লোকজন অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে কিন্তু আমরা নতুন করে কাউকে ঢুকতে দিচ্ছি না। 

অনেক জনকে প্রতিহত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, অন্যদিনের তুলনায় এদিন সীমান্ত শান্ত ছিল।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নাফ নদী   রোহিঙ্গা অনুপ্রবেশ   বিজিবির পাহারা   টেকনাফ   কক্সবাজার  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close