ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নবীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৩ লাখ টাকা জরিমানা
প্রকাশ: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০২ পিএম  (ভিজিট : ৪০৪)
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিনজনকে মোট তিন লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বিভিন্ন  গ্রামে অনিয়মের বিরুদ্ধে ঝটিকা অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম। 

এসময় বিদ্যাকুট ১নং ওয়ার্ডের বিদ্যাকুট গ্রামে খালের মাঝখানে সরু দেয়াল তুলে দুইপাড় ভরাট করার চেষ্টায় শহিদ মিয়ার ছেলে নুর মিয়া অপরাধ স্বীকার করায় তাকে পরিবেশ সংরক্ষণ আইনে এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং নির্মিত দেয়াল ভেঙে দেওয়া হয়। অভিযান পরিচালনা কালে নুর মিয়াকে দুই দিনের মধ্যে মালামাল সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়। পরবর্তীতে আবার চেষ্টা করলে দ্বিগুণ শাস্তি দেয়া হবে বলে সতর্ক করা হয়েছে। 

অপর একটি অভিযানে পৌরসভার অন্তর্গত আলিয়াবাদ সংলগ্ন বুড়ি নদী থেকে দুইটি ড্রেজারের মাধ্যমে মাঝিকাড়া অবৈধভাবে ফসলি জমি ভরাটের অপরাধে ড্রেজার মালিক আওয়াল মিয়াকে এক লক্ষ ৫০ হাজার টাকা এবং আরেক ড্রেজার মালিক কাদির মিয়ার পক্ষে ম্যানেজার আবুল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ড্রেজারের পাইপ নষ্ট ও সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম বলেন, নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে এবং পরবর্তীতে আবারও ফসলি জমি ভরাট করলে নিয়মিত মামলা দেওয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ভ্রাম্যমাণ আদালত   অভিযান   জরিমানা   নবীনগর   ব্রাহ্মণবাড়িয়া  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close