ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সীমান্তে উত্তেজনার মধ্যেও মাদক পাচার
প্রকাশ: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৪৬ এএম আপডেট: ১০.০২.২০২৪ ৮:০৩ এএম  (ভিজিট : ২৫৩)
বেশ কিছু দিন ধরেই মিয়ানমারের সামরিক বাহিনী ও সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীগুলোর সংঘাত অব্যাহত রয়েছে। প্রতিদিনই সেখানে গোলাগুলোর ঘটনা ঘটছে। তার নেতিবাচক প্রভাব পড়েছে বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরেও। সীমান্তের এমন ভয়ংকর পরিস্থিতির মধ্যেও থেমে নেই মাদক কারবারিরা। 

সংঘাত নিয়ে সীমান্তে প্রশাসন ব্যস্থতা থাকার সুযোগ কাজে লাগিয়ে মাদক কারবারিরা মিয়ানমার থেকে নিয়ে আসছে মাদকের বড় চালান। সীমান্তের এমন উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই টেকনাফ ২ বিজিবির সদস্যরা উদ্ধার করেছে ৩ লাখ পিস ইয়াবা। 

গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে টেকনাফের সাবরাংয়ের জিন্নাহখাল এলাকা থেকে এই ইয়াবা উদ্ধার করা হয়। তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ ব্যাটালিয়ন সদর এবং সাবরাং বিওপির দুটি চোরাচালান প্রতিরোধ টহল দল বাংলাদেশের অভ্যন্তরে জিন্নাহখাল এলাকায় নাফ নদের কিনারায় নৌকা থেকে কিছু বস্তা নামাতে দেখে। টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দ্রুত নৌকা নিয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। 

পরে টহল দল সেখানে তল্লাশি চালিয়ে চোরাকারবারিদের ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে ৩ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। 

এদিকে শুক্রবার পৃথক অভিযানে টেকনাফের লেদা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১ কেজি ২৩ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করে বিজিবি। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে বিজিবি সূত্র।


সময়ের আলো/আরএস/ 







https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close