ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আখাউড়ায় ৮ স্কুল ভবন নিলামের অনিয়মে তদন্ত কমিটি
প্রকাশ: শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৫৫ পিএম  (ভিজিট : ৬২০)
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আলোচিত সরকারি ৮টি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন নিলামের ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এস. এম. শান্তুনু চৌধুরীকে আহবায়ক করে ৪ সদস্যের কমিটি গঠন করেছেন।

তদন্ত কমিটির সদস্য সচিব হলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার। এছাড়াও জেলা প্রকৌশল ও জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের প্রতিনিধি রয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান মোবাইল ফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১ ফেব্রুয়ারি ৮টি ভবন ১ লাখ ৭৯ হাজার ৫০০ টাকায় নিলামে বিক্রি করে সরকারি নিলাম কমিটি। নয় হাজার ৫০০ টাকা থেকে ৩৩ হাজার টাকার মধ্যে এক একটি ভবন বিক্রি করা হয়। এ নিয়ে এলাকার আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। নিলামে বিক্রির তথ্যটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে টনক নড়ে প্রশাসনের।

জানা যায়, নিলাম কমিটির সভাপতি ও ইউএনও রাবেয়া আক্তার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহ ইলিয়াস উদ্দিন, উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম নিলামে উপস্থিত ছিলেন।    

অভিযোগ রয়েছে, একটি সিন্ডিকেট নিলাম কমিটিকে ম্যানেজ করে কম দামে ভবনগুলো কিনে নেয়। পরে ওই ভবনগুলো দেড় দুই লক্ষ টাকায় এক একটি বিক্রি করে। এতে বিপুল পরিমাণ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে সরকার।

এরমধ্যে ৮০ ফুট দৈর্ঘ্যের নয়াদিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন ৩০ হাজার টাকা, ৬০ ফুট দৈর্ঘ্যের জাঙ্গাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাকা ভবন ২৮ হাজার ৫০০ টাকা, আনোয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩০ ফুট লম্বা ভবন মাত্র ৯ হাজার ৫০০ টাকায় নিলাম হয়।
 
জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান, স্কুল ভবন নিলামের বিষয়টি নজরে আসায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  স্কুল ভবন নিলামে   অনিয়ম-দুর্নীতি   তদন্ত কমিটি   আখাউড়া   ব্রাহ্মণবাড়িয়া  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close