ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুবি শিক্ষক সমিতি নির্বাচনের তফসিল ঘোষণা
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:২০ পিএম  (ভিজিট : ৬০৪)
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির একাদশ কার্যনির্বাহী পরিষদ-২০২৪ এর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৯ ফেব্রুয়ারি (সোমবার) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, নির্বাচন কমিশনার ড. মো. আবদুল্লাহ আল মাহবুব ও মো. আবু বকর ছিদ্দিক স্বাক্ষরিত তফসিল সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

তফসিল সূত্রে জানা যায়, শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৭নং ধারা অনুযায়ী ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হবে। এর মধ্যে সভাপতি পদে একজন, সহ-সভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে একজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে একজন নির্বাচিত হবে। কোষাধ্যক্ষ, সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে একজন করে এবং কার্যনির্বাহী সদস্য পদে ৭ জন নির্বাচিতদের নিয়ে গঠিত হবে এ কমিটি।

তফসিলে আরও বলা হয়েছে, ১১ ফেব্রুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ কার হবে। ১২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র সংগ্রহ এবং ১৩ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র দাখিল ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। এছাড়া ১৫ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহার, চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ এবং ১৮ ফেব্রুয়ারি এজেন্টদের নাম প্রদান করা হবে।

এতে আরও জানানো হয়েছে, আগামী ১৯ ফেব্রুয়ারি প্রশাসনিক ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। একইদিনে ভোট গণনা ও প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। সর্বশেষ চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে আগামী ২০ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, এটি হবে শিক্ষক সমিতির একাদশ কার্যনির্বাহী পরিষদ। এই পরিষদের মেয়াদ হবে ২০ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর ২০২৪ পর্যন্ত।

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)   শিক্ষক সমিতি নির্বাচন   তফসিল ঘোষণা   




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close