ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মিয়ানমারে সংঘর্ষ: প্রাণ বাঁচাতে বাংলাদেশে ১০৬ সীমান্তরক্ষী
প্রকাশ: সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০০ পিএম  (ভিজিট : ৭৩৮)
মিয়ানমারে বিদ্রোহীদের ব্যাপক হামলার মুখে প্রাণ বাঁচাতে বাংলাদেশে অনুপ্রবেশ করেছেন দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১০৬ জন সদস্য। অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করা বিজিপি সদস্যদের নিরস্ত্র করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে বিজিবি।

গতকাল সকাল থেকে সোমবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত তারা বাংলাদেশে প্রবেশ করেছেন। তারা বিজিবির বিভিন্ন ক্যাম্পে আছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গতকাল রাতে বিজিবি জানিয়েছিল সীমান্ত পাড়ি দিয়ে ৬৮ জন সদস্য দেশের অভ্যন্তরে প্রবেশ করেছে। পরে সকালে সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৯৫ জনে। সবশেষ রাত সাড়ে সাতটা পর্যন্ত এ সংখ্যা দাঁড়িয়েছে ১০৬ জনে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) রাতে বিজিবি এক বার্তায় জানিয়েছে, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে এখন পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১০৬ জন সদস্য অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করেছে। বিজিবি তাদেরকে নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে।

এদিকে আজ (সোমবার) দুপুরে নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের জলপাইতলীতে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে বাংলাদেশে ২ জন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন বাংলাদেশি নারী এবং অন্যজন রোহিঙ্গা। এরপর নাইক্ষ্যংছড়ির পাঁচটি বিদ্যালয় বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সাথে সে দেশের সেনাবাহিনীর মধ্যে তুমুল সংঘর্ষ চলছে। এ সংঘর্ষের জের ধরে গত এক সপ্তাহের বেশি সময় ধরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ও তুমব্রু সীমান্তেও উত্তেজনা চলছে। মিয়ানমারের বিদ্রোহীরা দখল করে নিয়েছে মিয়ানমারের তুমব্রু ক্যাম্পটি। এদিকে বর্তমানে সীমান্তে জুড়ে টানটান উত্তেজনা বিরাজমান। সীমান্ত জুড়ে চলছে আতংক। মানুষ ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয় নিয়েছে আত্মীয়-স্বজনের বাড়ীতে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মিয়ানমারে সংঘর্ষ   সীমান্তে উত্তেজনা   আতঙ্ক   বিজিপি   সীমান্তরক্ষী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close