ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলা নির্বাচনের দৌড়ে বিএনপি নেতারাও
প্রকাশ: সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ২:৫৫ এএম  (ভিজিট : ৯৮০)
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ না কাটতেই শুরু হয়েছে লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলা পরিষদ নির্বাচনের দৌড়ঝাঁপ। জাতীয় নির্বাচন বর্জন করলেও স্থানীয় এই নির্বাচনে আগ্রহ দেখা যায় বিএনপি নেতাদেরও। ইতিমধ্যে আওয়ামী লীগ ও বিএনপির অন্তত ১০ জন নেতা নির্বাচনে প্রার্থী হতে তৎপরতা শুরু করছেন। সম্ভাব্য এসব প্রার্থী তাদের অনুসারীদের দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারও চালাচ্ছেন। অনুসারীরাও নিজ নিজ পছন্দের প্রার্থীর পক্ষে সমর্থন বাড়াতে তুলে ধরছেন নানা তথ্য।

সরেজমিনেও দেখা গেছে উপজেলা দুটির সর্বত্র নির্বাচনের গুঞ্জন। চায়ের দোকান থেকে পাড়া-মহল্লা সবখানেই কে প্রার্থী হচ্ছেন, কার জনপ্রিয়তা কেমন-এসব আলোচনায় মেতে থাকতে দেখা যায় সাধারণ মানুষকে। অনেকের ধারণা কিছু দিনের মধ্যে হবে তফসিল।

এদিকে নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না তা নিয়েও রয়েছে কৌতূহল। অনেকের ধারণা নির্বাচনে বিএনপি অংশ নিলে পাল্টে যাবে সব সমীকরণ। তবে দলটির স্থানীয় নেতাদের উপজেলা নির্বাচন নিয়ে বেশ আগ্রহ দেখা গেছে। জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে বিএনপির দুই নেতা প্রতিবেদককে জানান, জাতীয় নির্বাচন আর স্থানীয় নির্বাচন এক নয়। তাই আওয়ামী লীগকে ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ দেওয়া হবে না। কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন রাজু বলেন, উপজেলা আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘদিনের। দল এখন ঐক্যবদ্ধ এবং আগের যেকোনো সময়ের চেয়ে অনেক শক্তিশালী। তাই এবারের নির্বাচনে আমি দলের মনোনয়ন পেলে জয়ের ব্যাপারে আশাবাদী।

কমলনগর উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল হুদা চৌধুরী বলেন, দলীয়ভাবে এখনও সিদ্ধান্ত হয়নি। দলের সিদ্ধান্ত পেলে উপজেলা নির্বাচন করার ইচ্ছা রয়েছে। পরিস্থিতির আলোকে সব কিছু ক্লিয়ার হবে।
ইসলামী আন্দোলন কমলনগর উপজেলা সভাপতি মুফতি শরীফুল ইসলাম বলেন, অতীতে আমরা স্থানীয় সব নির্বাচনে অংশ নিয়েছি। আর জাতীয় নির্বাচন বর্জন করেছি। উপজেলা নির্বাচনের বিষয়ে দলের হাইকমান্ডের সিদ্ধান্তের আলোকেই আমরা কাজ শুরু করব।

কমলনগর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মেছবাহ উদ্দিন বাপ্পি বলেন, আমি পাঁচ বছর উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি। কারও উপকার করতে না পারলেও আমার কারণে কোনো মানুষের ক্ষতি হয়েছে, এমন প্রমাণ কেউ দেখাতে পারবে না। সবসময় এলাকার উন্নয়ন ও জনগণের জন্য কাজ করছি। মামলা-হামলামুক্ত কমলনগর গড়তে অতীতের ন্যায় এবারও প্রার্থী হওয়ার ইচ্ছা রয়েছে। 
রামগতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. আশ্রাফ আলী চৌধুরী সারু, উপজেলা বিএনপির সাবেক সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান শরাফত উদ্দীন আজাদ সোহেল ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবি আবদুল্লাহ-তারা সবাই নির্বাচনে অংশ নেবেন বলে এ প্রতিবেদককে নিশ্চিত করেন। অন্যদিকে কমলনগরে আগ্রহীদের মধ্যে রামগতি ও কমলনগরে রাজনৈতিকভাবে আওয়ামী লীগ ও বিএনপির পাশাপাশি শক্তিশালী অবস্থানে রয়েছে জামায়াতে ইসলামী বাংলাদেশ।  

কমলনগর উপজেলায় সম্ভাব্য প্রার্থীদের তালিকায়  রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান মেছবাহ উদ্দিন বাপ্পি, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন মাস্টার,  উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আলহাজ রেবেকা মহসিন,  উপজেলা আওয়ামী লীগের সদস্য মো বাবুল মিয়া, কমলনগর উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল হুদা চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল আমিন রাজু। 

তবে আওয়ামী লীগ নেতাদের দাবি, বিএনপি, জামায়াত ও ইসলামী আন্দোলন জাতীয় সংসদ নির্বাচনের ন্যায় উপজেলা নির্বাচনেও অংশ নেবে না। আর এ কারণেই স্থানীয় আওয়ামী লীগের অনেক নেতাই নির্বাচনে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করছেন। 

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close