ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ময়লার ভাগাড় থেকে জীবিত নবজাতক উদ্ধার
প্রকাশ: রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:৫০ পিএম  (ভিজিট : ৫০৪)
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কুমিল্লার তিতাস উপজেলায় ময়লার ভাগাড় থেকে জীবিত এক নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করেছে তিন যুবক। গ্রামীণ রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় ওই নবজাতক শিশুর কান্নার শব্দ পেয়ে ৩ যুবক শিশুটিকে উদ্ধার করেছে। নবজাতক কন্যা শিশুটির মা-বাবার পরিচয় জানা যায়নি।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত আনুমানিক সাড়ে ৮টায় উপজেলার বাতাকান্দি বাজারের উত্তরে গৌরীপুর-হোমনা সড়কের পূর্ব পাশে উত্তর আকালিয়া এলাকায় ময়লার ভাগাড় থেকে জীবিত এক নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করেছে।

ময়লার ভাগাড় থেকে শিশুটিকে তুলে আনা উদ্ধারকারী মো. সজিব জানান, আমরা তিন বন্ধু মিলে সন্ধ্যার পর ঘুরতে বের হয়ে ওয়াজিদ্দানগর ব্রিজের দিকে যাচ্ছিলাম। গ্রামীণ রাস্তার পাশে ময়লার ভাগাড় অতিক্রম করার সময় হঠাৎ এক শিশুর কান্না শুনতে পাই। প্রথমে মনে করেছি বিড়াল, পরে কাছে গিয়ে টর্চ লাইট মেরে দেখি নবজাতক শিশু। তখন ময়লার ভাগাড় থেকে আমরা শিশুটিকে উদ্ধার করে হেফাজতে নেই এবং বন্ধু সাব্বিরের বাড়িতে নিয়ে আসলে তার জেঠি মাকে বিস্তারিত জানাই। তার জেঠি মা আয়েশা বেগম নবজাতক কন্যা শিশুটিকে হেফাজতে রাখেন। পরে আমরা বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও থানা পুলিশকে জানাই।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজমুল হাসান ও তিতাস থানার এস আই মাজারুল ইসলাম নবজাতক কন্যা শিশুকে দেখতে যান। উপজেলা প্রশাসন শিশুটি আয়েশা বেগমের জিম্মায় রেখে আসেন। 

সাতানী ইউপি চেয়ারম্যান সামসুল হক সরকার বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। সমাজে এমন ঘটনা মেনে নেওয়া যায় না। আমাদের সকলের সচেতন হতে হবে।

তিতাস থানার উপ-পরিদর্শক (এসআই) মাজারুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে ওসি স্যারের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি উত্তর আকালিয়ার তিন যুবক ময়লার ভাগাড় থেকে এক নবজাতক কন্যা শিশু পেয়েছে। তারা হলো- সাব্বির, সজিব ও ফয়সাল। এ বিষয়ে থানায় জিডি হয়েছে। 

তিতাস উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজমুল হাসান বলেন, এ খবর শুনে আমি নবজাতক কন্যা শিশুটিকে দেখতে যাই এবং কন্যা শিশুটি আয়েশা বেগমের জিম্মায় রেখে আছি। ময়লার ভাগাড় থেকে জীবিত উদ্ধার হওয়া নবজাতক শিশুটিকে কে বা কারা সেখানে ফেলে রেখে গেছেন তা এখনো জানা যায়নি। শিশুটির মা-বাবার পরিচয়ও কেউ জানাতে পারেনি। নবজাতক শিশুটিকে দত্তক দেয়ার জন্য দরখাস্তের আবেদন আহবান করেছি।

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  জীবিত নবজাতক উদ্ধার   দাউদকান্দি   কুমিল্লা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close