ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা, হটলাইন চালু
প্রকাশ: সোমবার, ২৯ জানুয়ারি, ২০২৪, ৭:০৮ পিএম  (ভিজিট : ৪৬৪)
দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে পরীক্ষা পরিচালনার কাজে হটলাইন চালু করেছে প্রাথমিক শিক্ষা অধিফতর। শিক্ষা অধিফতরের কর্মকর্তারা জানিয়েছেন, চাকরিপ্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড থেকে শুরু করে পরীক্ষা সংক্রান্ত যেকোনো সমস্যা নিয়ে জানতে এ হটলাইন নম্বরে কল দিতে পারবেন।

জানা গেছে, শনিবার থেকে প্রাথমিক শিক্ষা অধিদফতর ও টেলিটকের নির্ধারিত ওয়েবসাইটে ঢুকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারছেন দ্বিতীয় ধাপের প্রার্থীরা। তবে অনেকে প্রবেশপত্র ডাউনলোডে নানা সমস্যায় পড়ার কথাও জানাচ্ছেন।

সোমবার (২৯ জানুয়ারি) অধিদফতরের সহকারী পরিচালক (নিয়োগ) নাসরিন সুলতানার সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের (রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ) ৩ বিভাগের ২২ জেলার পরীক্ষা আগামী ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। পরীক্ষায় সার্বক্ষণিক যোগাযোগ রাখার জন্য নিয়োগ শাখায় একটি হটলাইন চালু করা হয়েছে। হটলাইন নম্বরটি হলো- ০২-৫৫০৭৪৯২৮

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত জটিলতায় পড়লে এ হটলাইন নম্বরে যোগাযোগ করতে পারবেন। পাশাপাশি টেলিটকের নিকটস্থ কাস্টমার কেয়ারে যোগাযোগ করেও সমস্যা জানাতে পারবেন।

অধিদফতরে তথ্যমতে, দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের ২২ জেলায় প্রার্থীরা অংশ নেবেন। এ ধাপে কেন্দ্রের সংখ্যা ৬০৩টি এবং কক্ষের সংখ্যা ৯ হাজার ৩৫৭টি। দ্বিতীয় ধাপে তিন বিভাগ থেকে আবেদন করেছেন চার লাখ ৩৯ হাজার ৪৩৮ জন চাকরিপ্রত্যাশী। এর আগে প্রথম ধাপে গত ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের ১৮ জেলায় একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই তিন বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। পরীক্ষার ১২ দিন পর ২০ ডিসেম্বর প্রথম ধাপের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে নির্বাচিত হন ৯ হাজার ৩৩৭ জন। বর্তমানে জেলায় জেলায় তাদের মৌখিক পরীক্ষা চলছে।

সময়ের আলো/এম





এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close