ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গাজীপুরে জমির বিরোধে 'ভাই-ভাতিজার হাতে' কলেজ শিক্ষক খুন
প্রকাশ: সোমবার, ২৯ জানুয়ারি, ২০২৪, ৮:১৭ এএম  (ভিজিট : ৪৩৬)
গাজীপুরের কালিয়াকৈরে জমির আক্রোশে বড় ভাইকে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে ছোট ভাইয়ের বিরুদ্ধে।

রবিবার (২৮ জানুয়ারি) বিকেলে উপজেলার সাজনধরা এলাকায় এ ঘটনা ঘটেছে।

এলাকাবাসী পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে জমিসক্রান্ত বিরোধের জের ধের তার ছোট ভাই মজিবুর রহমান তাকে পিটিয়ে হত্যা করে। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। এঘটনায় থামায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

নিহত বড় ভাই রেজা সাইদ আল মামুন (৫৫) উপজেলার ঢালজোড়া ইউনিয়নের সাজনধরা গ্রামের মৃত হাজী আফাজ উদ্দিনের ছেলে। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু সরকারী কলেজে প্রতিষ্ঠাকালীন থেকে অথনীতি বিভাগের প্রভাষক ও পরবর্তীতে ওই বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

নিহতের পরিবার ও পুলিশ  সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে প্রভাষক রেজা সাইদ আল মামুনের সঙ্গে তার ছোট ভাই মজিবুরর রহমানের জমি সক্রান্ত বিরোধ চলে আসছিল। রবিবার বিকেলে কলেজ শেষে রেজা সাইদ আল মামুন বাড়ীতে গিয়ে তার জমির আইল ঠিক করছিলেন। এসময় তার ছোট ভাই মজিবুর রহমান এবং ছোট ভাইয়ের ছেলে সুমন রহমান ও সেজাদ রহমান মিলে ওই প্রভাষকের উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে মারধর করলে সে গুরুতর আহত হয়।

পরে তাকে দ্রুত উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।  খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

নিহতের মেয়ে সুচী আক্তার বলেন, জমি সক্রান্ত বিরোধ নিয়ে আমার চাচা এবং চাচাতো ভাইয়েরা মিলে আমার বাবাকে পিটিয়ে হত্যা করেছে। আমি বাবা হত্যার বিচার চাই। 

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক(এসআই) ফেন্সি জুয়েল বিশ্বাস বলেন, জমি সক্রান্ত বিরোধের জের ধরে প্রভাষক রেজা সাইদ আল মামুনকে হত্যা করা হয়েছে বলে জানতে পেরেছি। নিহতরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। 

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বিষয়টি নিশ্চিত করেছেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close