ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দালালদের দৌরাত্ম্য
মিরপুর বিআরটিএতে দুদকের অভিযান
প্রকাশ: রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪, ৮:০৬ পিএম  (ভিজিট : ৪৬০)
দালালদের দৌরাত্ম্য কমাতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) মিরপুর কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৮ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয় থেকে এনফোর্সমেন্ট ইউনিট এ অভিযান চালায়। এছাড়াও চারটি সরকারি দফতরে দুর্নীতির বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে চিঠি দিয়েছে সংস্থাটি। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) আকতারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক জানায়, দালালদের দৌরাত্ম্য ও গ্রাহক হয়রানির অভিযোগে রোববার (২৮ জানুয়ারি) মিরপুর বিআরটিএর ঢাকা মেট্রো সার্কেল-১ অফিসে দুদকের প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট টিম অভিযান চালিয়েছে। এ সময় এনফোর্সমেন্ট টিমের সদস্যরা গ্রাহক সেজে সেবা নিতে চাইলে দালালদের আনাগোনা দেখতে পান। এছাড়া একাধিক দালাল তাদের পরিচিত বিআরটিএর সংশ্লিষ্ট স্টাফদের দিয়ে কাজ করিয়ে দেওয়ারও আশ্বাস দেন। এনফোর্সমেন্ট টিমের সদস্যরা একজন দালালকে হাতেনাতে ধরেন। তার বিরুদ্ধে বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইঞ্জিনিয়ারিং শাখার পরিচালককে অনুরোধ করেন। পরে ওই দালালকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে সোপর্দ করা হয়।

এছাড়া দুদক টিম সংশ্লিষ্ট শাখাগুলোর কর্মকর্তাদেরকে বিআরটিএ-তে বহিরাগত দালাল প্রবেশের বিষয়ে সতর্ক করেন। দালাল ও তাদের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে দুদক টিমকে আশ্বস্ত করে ইঞ্জিনিয়ারিং শাখার পরিচালক। অভিযানের সময় সংগৃহীত তথ্য ও রেকর্ডপত্র যাচাই করে কমিশন বরাবর প্রতিবেদন দেবে এনফোর্সমেন্ট ইউনিট।

অপরদিকে, নোয়াখালীর সেনবাগ উপজেলার গাজীরহাট ঢালুয়া থেকে মগুরা বাজার পর্যন্ত রাস্তায় পিচ ঢালাই কাজের অনিয়মের অভিযোগ পেয়ে দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয় থেকে আরেকটি অভিযান চালানো হয়। অভিযানে সড়ক বিভাগের একজন প্রকৌশলীর উপস্থিতিতে রাস্তার নমুনা সংগ্রহ করা হয়। অভিযানের সময় প্রাথমিকভাবে কাজের মান সন্তোষজনক বলে প্রতীয়মান হয়েছে। সংগৃহীত রেকর্ডপত্র ও ল্যাব টেস্টের রিপোর্টের ভিত্তিতে অভিযোগের বিষয়ে কমিশনের কাছে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করা হবে।

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close