ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাবি শিক্ষককে মারধর ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ: শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪, ১০:১১ পিএম  (ভিজিট : ৩৮৪)
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষককে পথ রোধ করে মারধর ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। শনিবার (২৭ জানুয়ারি) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীরা অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নিতে জোর দাবি জানান। এছাড়াও এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সেজন্য দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এসময় 'ছাত্র সমাজ জেগে উঠো শিক্ষক কেন নির্যাতিত', 'শিক্ষক তোমার ভয় নেই, ছাত্রসমাজ ঘুমায় নাই', 'শিক্ষকের গায়ে হাত কেন প্রশাসন জবাব চাই', 'দৃষ্টান্তমূলক শাস্তি চাই', 'আমার শিক্ষক লাঞ্ছিত কেন প্রশাসন জবাব চাই,' লেখা সংবলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে এ মানবন্ধন করেন।

মানবন্ধনে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. সোলায়মান চৌধুরী শিক্ষক হামলার এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন। তিনি বলেন, 'এই ঘটনা খুবই নিন্দাজনক। শুধু শিক্ষক না, সাধারণ মানুষও হামলার শিকার হোক আমরা চাই না। শিক্ষককে হামলার এই ঘটনার সুষ্ঠু বিচার চাই। আমাদের শিক্ষক–শিক্ষার্থীদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানাচ্ছি।'

একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সুরুজ সরদার বলেন, 'আমাদের শিক্ষকের ওপর 'সন্ত্রাসী কায়দায়' হামলা করা হয়েছে এটা আমাদের জন্য লজ্জাজনক। আমাদের শিক্ষকের ওপর অতর্কিত হামলার সাথে যারা জড়িত তাদের বিচার চাই।'

মানববন্ধনে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তুষার আহমদের সঞ্চালনায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এদিকে রাবি অধ্যাপকের উপর এরূপ হামলা গভীর ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সেইসাথে এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

উল্লেখ্য, গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে নগরীর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) মেইন গেটের বিপরীত পাশে ভুক্তভোগী শিক্ষককে পথরোধ করে মারধরের অভিযোগ উঠে। এ ঘটনায় দুই ব্যক্তির বিরুদ্ধে নগরীর মতিহার থানায় মামলা দায়ের করেছেন ওই ভুক্তভোগী শিক্ষক। ইতোমধ্যে তাদের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close