ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ২ জন ইউপিডিএফ নেতা নিহত, নিখোঁজ ১
প্রকাশ: বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪, ৫:৫৭ পিএম  (ভিজিট : ৫২৪)
খাগড়াছড়ির মহালছড়ি ও রাঙামাটির নানিয়ারচর সিমান্তবর্তী দুরছড়ি এলাকায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ'র ২ সদস্যের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে ১ জন।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ইউপিডিএফ সদস্য রবি কুমার চাকমা (৬৪) ও বিমল চকামা (৫৩)। নিখোঁজ ক্যাডারের নাম ত্রিপন চাকমা (৩৫)।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বুধবার (২৪ জানুয়ারি) সকাল আনুমানিক সাড়ে ৭টার সময় ঘন কুয়াশার চাদরে ঢাকা খাগড়াছড়ি জেলার মহালছড়ি-নানিয়ারচর সীমান্তবর্তী দুরছড়িতে ইউপিডিএফ সদস্য রবি কুমার চাকমা, বিমল চকামা ও ত্রিপন চাকমাকে লক্ষ্য করে প্রতিপক্ষের একদল সন্ত্রাসীর ব্রাশফায়ার করে। 

প্রতিপক্ষ উপজাতীয় সন্ত্রাসীদের গুলিতে প্রথম দু'জন ঘটনাস্থলেই প্রাণ হারায়। এ ঘটনায় ইউপিডিএফ'র তৃতীয় সদস্য নিখোঁজ রয়েছে। ইউপিডিএফ'র নিহত ২ সদস্য ও নিখোঁজ ক্যাডার তখন সাংগঠনিক কাজে যাচ্ছিল। প্রতিপক্ষে সশস্ত্র একটি গ্রুপ ৩ ইউপিডিএফ নেতাকে হত্যার উদ্দেশ্যে আগে থেকে ঘটনাস্থলে ওঁৎ  পেতে ছিলো। লাশ উদ্ধার ও সুরতহাল পরবর্তী নিহত ২ জনের লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণা করেছে।

ইউপিডিএফ সংগঠক অংগ্য মারমা মিডিয়া জানান, সাংগঠনিক কাজ যাওয়ার পথে বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ওঁৎ পেতে থাকা মুখোশধারীরা অতর্কিত ব্রাশ ফায়ার করলে ঘটনাস্থলে- ইউপিডিএফ সদস্য রবি কুমার চাকমা ও বিমল চকামা'র মৃত্যু । এ ঘটনায় অপর সদস্য ত্রিপন চাকমা নিখোঁজ রয়েছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনি পদক্ষেপ গ্রহণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর বলেন, ঘটনাস্থল থেকে  দু’জনের লাশ উদ্ধার পরবর্তী সুরতহাল করা হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃতদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। আইনি প্রক্রিয়া চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অপরাধীদের আটক ও অপরাধ দমনে পুলিশ সতর্ক নজর রাখছে। তবে ইউপিডিএফ'র ১ সদস্য নিখোঁজ সংক্রান্তে কোন অভিযোগ পাননি বলে যোগ করেন এ কর্মকর্তা।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close