ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

তীব্র শীত: চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ
প্রকাশ: সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪, ৯:২৮ পিএম  (ভিজিট : ৩৮৮)
চাঁপাইনবাবগঞ্জে আজ ও আগামীকাল ২৩ জানুয়ারি দু’দিনের জন্য প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) সকালের দিকে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক শারমিন ফেরদৌস চৌধুরীর স্বাক্ষরিত এক আদেশের প্রেক্ষিতে এই ছুটি ঘোষণা করা হয়। পরে তা মোবাইল মেসেজের মাধ্যমে বিদ্যালয় প্রধানদের জানিয়ে দেওয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা শিক্ষা অফিসার আব্দুর রশিদ জানান, আজ (সোমবার) সকাল ৭টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৯.৫ ডিগ্রি সেলসিয়াস থাকায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক শারমিন ফেরদৌস চৌধুরীর স্বাক্ষরিত এক আদেশের প্রেক্ষিতে তাদের অধীনস্থ জেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান দু’দিনের জন্য বন্ধ থাকবে।’     

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জেছের আলী জানান, আজ (সোমবার) সকাল ৭টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৯.৫ ডিগ্রি সেলসিয়াস বিরাজ থাকায় ঊর্ধ্বতন কর্মকর্তার এক আদেশের প্রেক্ষিতে জেলার সকল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো ২ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

অপরদিকে, সকালে সরেজমিনে দেখা গেছে, চাঁপাইনবাবগঞ্জের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য বিদ্যালয়ে ২/১ জন ছাড়া কোন শিক্ষার্থীকে বিদ্যালয়গুলোতে উপস্থিত হতে দেখা যায়নি। তবে অভিভাবকরা জানিয়েছেন রাতে বিদ্যালয় বন্ধের ঘোষণা দিলে ভালো হতো।’

এদিকে, গত চারদিন ধরে সূর্যের দেখা মিললেও; আজকে সূর্যের তাপমাত্রা বেশ কড়া থাকায় জনজীবনে কিছুটা স্বস্তি ফিরেছে। একই সাথে কয়েকদিন ধরে সকালের দিকে হালকা কুয়াশা বিরাজ করলেও; আজকে কুয়াশার দেখা মেলেনি। তবে প্রকৃতিতে মৃদু বাতাস থাকায় শীত অনুভূত হচ্ছে।

অপরদিকে, স্থানীয় কৃষি বিভাগ জানিয়েছেন আজ (সোমবার) সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সর্বনিম্ন তাপমাত্রা   স্কুল প্রতিষ্ঠান বন্ধ   চাঁপাইনবাবগঞ্জ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close