ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দিনাজপুরে তীব্র শীতে প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধ, মাধ্যমিকের সিদ্ধান্ত নেই
প্রকাশ: সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪, ১:৫৬ পিএম আপডেট: ২২.০১.২০২৪ ২:১৭ পিএম  (ভিজিট : ৫৪৭)
দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা ১০ এর নিচে থাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষনা করা হয়েছে। তবে মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়গুলোর বিষয়ে কোন সিদ্ধান্ত নিতে পারেনি কর্তৃপক্ষ।

দিনাজপুর আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, সোমবার (২২ জানুয়ারি) সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আর্দ্রতা ছিল ৯০ শতাংশ। বাতাসের গতি ২ নটস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুর ও বদলগাছিতে ৮.১ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানিয়েছে, সকাল ৯টার দিকে দিনাজপুরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ। বাতাসের গতি ২ নেটস। 

দিনাজপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা আসাদুজ্জামান জানান, তাপমাত্রা আরো কমার সম্ভাবনা রয়েছে ।এতে শীতের তীব্রতা বাড়বে।

দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম জানান, তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিন সকল স্কুলের পাঠদান বন্ধ রাখলেও অন্যান্য অফিসিয়াল কার্যক্রম চালু আছে।

এদিকে দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম জানান, সকাল ১০টার পর থেকে তাপমাত্রা বাড়ার কারণে মাধ্যমিক পর্যায়ের স্কুলগুলো বন্ধের কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হবে। এদিকে কুয়াশা কিছুটা কম থাকলেও দিনাজপুরে দাপট ধরে রেখে জনজীবন বিপর্যস্ত করে রেখেছে শীত। নিম্ন আয়ের ও খেটে খাওয়া মানুষগুলো সবচেয়ে বেশি বিপাকে। রাত হলেই নেমে আসছে তাপমাত্রার পারদ।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close