ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কালিয়াকৈরে কারখানায় শ্রমিক বিক্ষোভ, আহত-৭
প্রকাশ: সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪, ১১:৩৭ এএম  (ভিজিট : ৫২২)
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় একটি খাদ্য পন্য উৎপাদন কারখানার শ্রমিকরা সরকার ঘোষিত বেতন বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ শুরু করে। এসময়ের শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এ সময় মহাসড়ক থেকে শ্রমিকদের সরানোর চেষ্টা করলে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পরিবেশ শান্ত করতে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে। পুলিশসহ ৭ শ্রমিক আহত হয়।

সোমবার (২২ জানুয়ারি) সকাল পৌনে আটটা থেকে শ্রমিকরা ওই কর্মসূচি শুরু করে পৌনে দশটা পর্যন্ত এ আন্দোলন চলে।

পোশাক কারখানা গুলো সরকার ঘোষিত বেতন বাস্তবায়ন করলেও গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কোকোলা ফুড পোডাক্ট লিমিটেড কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের সেই মজুরি বাস্তবায়ন করেনি। সরকার ঘোষিত বেতন বাস্তবায়নের দাবিতে সকাল থেকে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে।

এক পর্যায়ে শ্রমিকরা উত্তেজিত হয়ে ঢাকা টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে ওই মহাসড়কে উভয়দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ ও কালিয়াকৈর থানা পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করে। কিন্তু শ্রমিকরা পুলিশের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে।

শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে থাকলে পুলিশ শ্রমিকদের লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে পুলিশসহ কমপক্ষে ৭ জন আহত হয়। কারখানার নিরাপত্তার জন্য আইন বাহিনী রয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close