ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নিত্যপণ্যের দাম জানা যাবে ‘৩৩৩’ সেবায়
প্রকাশ: শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০২৪, ৩:০৩ এএম  (ভিজিট : ৪৮৬)
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, অবৈধভাবে পণ্য  মজুদ করলে কোনো ছাড় দেওয়া হবে না। মজুদদার যত ক্ষমতাশালীই হোক না কেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পিছপা হব না। কারণ বর্তমান সরকারের নির্বাচনি অঙ্গীকারের অন্যতম দিক হচ্ছে-পণ্যমূল্য সহনীয় পর্যায়ে রাখা। প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার যেকোনো মূল্যে বাস্তবায়ন করা হবে। বৃহস্পতিবার সচিবালয়ে অর্থনীতিবিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বাণিজ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তবে পণ্যমূল্য জানাতে ‘৩৩৩’ সেবা কীভাবে কাজ করবে, তা নিয়ে বিশদ কিছু বলেননি তিনি। তিনি বলেন, পণ্যমূল্য জানতে ‘৩৩৩’ নম্বরে ফোন করে তথ্য পাওয়ার ব্যবস্থা করতে চায় সরকার। জরুরি সেবা পাওয়ার জন্য যেমন রয়েছে ‘৯৯৯’ হটলাইন। তথ্যপ্রযুক্তি বিভাগের সঙ্গে এ বিষয়ে আলোচনা হচ্ছে। তারা একটি সেল গঠন করবে। ইআরএফের সভাপতি রেফায়েত উল্লাহ মৃধা এবং সাধারণ সম্পাদক আবুল কাশেমসহ সংগঠনটির অন্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

আহসানুল ইসলাম বলেন, তিনি মনে করেন, বড় ধরনের কোনো বিরূপ পরিস্থিতির সৃষ্টি না হলে বাজার স্থিতিশীল থাকবে। তবে নিত্যপণ্য মজুদ করে কেউ বাজারকে অস্থিতিশীল করার চেষ্টা করলে তা কঠোর হাতে দমন করা হবে।

পবিত্র রমজান মাস সামনে রেখে দুই মাস টিসিবির মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি অব্যাহত থাকবে বলেও জানান আহসানুল ইসলাম। তিনি বলেন, রাজধানীর মোহাম্মদপুরে টিসিবির পণ্য বিক্রি উদ্বোধন শেষে কয়েকটি চালের আড়ত ঘুরে দেখেছি। কেউ কেউ দাম বাড়ানোর চেষ্টা করেছেন, এমন তথ্য পাওয়ার পর বাজারে হস্তক্ষেপ করেছি। নির্বাচনকে ঘিরে কেউ কেউ মজুদ করেছিলেন। বাজারে চাল পাওয়া যাচ্ছিল না। উৎসগুলোর সঙ্গে কথা হয়েছে। এ ধরনের উদ্যোগ প্রতিহত করা হবে।

কীভাবে প্রতিহত করবেন, আইন তো শক্ত না-এ নিয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, সরকারের হাত অনেক লম্বা। আমরা লম্বা করতে চাই না। তবে প্রয়োজনে করতে হবে।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close