ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সংবাদ প্রকাশের জেরে এমপির হস্তক্ষেপে জেএফসিলের ব্যাগিং শুরু
প্রকাশ: সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪, ৯:৪৯ এএম  (ভিজিট : ৬৫৬)
গত ১৪ জানুয়ারি (রোববার) সময়ের আলো পত্রিকায় শেষের পাতায় “যমুনা সার কারখানার ব্যাগিং বন্ধ করে দিল এমপির সমর্থকরা” শিরোনামে সংবাদ প্রকাশের পর পুনরায় চালু হয়েছে ব্যাগিং কাজ। এতে সংবাদ পত্রের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন মেসার্স মাজেদা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ও পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম মানিক। 

অপরদিকে জামালপুর-৪ সরিষাবাড়ী আসনের এমপি সাবেক অধ্যক্ষ আব্দুর রশিদ বলেছেন, যমুনা সার কারখানার ব্যাগিং কাজ বন্ধের বিষয়টি আমি জানতে পারি। পরে তাৎক্ষণিক ভাবে ব্যাগিং কাজ চালু করতে স্থানীয়ভাবে বিষয়টি সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করি। 

তিনি আরও বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনসহ কোন প্রকার নৈরাজ্য সৃষ্টি হলে কাউকেই ছাড় দেওয়া হবে না।
 
সংবাদটি ছিল- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার জেরে গত শনিবার (১৩ জানুয়ারি) সকালে যমুনা সার কারখানার ব্যাগিং ঠিকাদারের কাজ বন্ধ করে দিয়েছে স্বতন্ত্র এমপি'র সমর্থক। বিজয়ী স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ এর ট্রাক প্রতীকের সমর্থক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম এ কাজ বন্ধ করে দিয়েছেন বলে এ অভিযোগ তুলেছেন মেসার্স মাজেদা এন্টারপ্রাইজের ঠিকাদার স্বত্বাধিকারী আশরাফুল ইসলাম মানিক।

বস্তায় সার ভরার কাজ বন্ধ থাকলে সার কারখানার উৎপাদন বন্ধ করতে হবে বলে এমনটাই আশঙ্কা করছেন জেএফসিএল কর্তৃপক্ষ।

জেএফসিএল, শ্রমিক ও সার কারখানার ব্যাগিং ঠিকাদার সূত্রে জানা যায়, জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের তারাকান্দিতে অবস্থিত এশিয়ার বৃহত্তম দানাদার ইউরিয়া যমুনা সার কারখানা। ২০২৩-২০২৪ ইং অর্থ বছরে যমুনা সার কারখানা কোম্পানি লিমিটেডকে বাংলাদেশ রসায়ন শিল্প সংস্থা (বিসিআইসি) ২ লাখ মেট্রিক টন সার উৎপাদনের লক্ষ্য মাতা বেঁধে দেয়। গত শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত কারখানায় সার উৎপাদন হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৬৯৫ মেট্রিক টন। চলতি ২০২৩-২০২৪ ইং অর্থবছরে সার কারখানায় দরপত্রের মাধ্যমে মেসার্স মাজেদা এন্টারপ্রাইজকে সার বস্তায় ভরার কাজের ঠিকাদার হিসেবে নিয়োগ দেয় জেএফসিএল কর্তৃপক্ষ। ঠিকাদার আশরাফুল আলম মানিক কারখানা থেকে বস্তায় সার ভরার কাজ পাওয়ার পর থেকে ২০০ শ্রমিকের মাধ্যমে বস্তায় সার ভরার কাজ চলমান ছিল। 

সম্প্রতি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে ঠিকাদার ও পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম মানিক নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালের পক্ষে কাজ করেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি সাবেক অধ্যক্ষ আব্দুর রশিদ জয় লাভ করেন। এতে নৌকার পক্ষে কাজ করায় বিজয়ী প্রার্থীর সমর্থক রফিকুল ইসলাম এর নেতৃত্বে তার সমর্থক আয়নাল হক, চুন্নু মিয়া, মোফাজ্জল হোসেন ঠিকেদার প্রতিষ্ঠানের সর্দার এবং শ্রমিকদের কারখানায় না যাওয়ার হুমকি দেয়। এর জের ধরে গত শনিবার সকাল ৮টায় কারখানায় বস্তায় সার ভরার কাজে শ্রমিক না আসায় বস্তায় সার প্যাকেজিং কাজ বন্ধ রয়েছে।
       
এ ব্যাপারে যমুনা সার কারখানার ব্যাগিং (বস্তায় সার ভর্তি করন) ঠিকাদার মেসার্স মাজেদা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ও পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম মানিক বলেন, সংবাদ প্রকাশের জন্য সময়ের আলো কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। রোববার (১৪ জানুয়ারি) দুপুর থেকে আবারো ব্যাগিং কার্যক্রম শুরু হয়েছে।

এ ব্যাপারে যমুনা সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শহীদুল্লাহ খান বলেন, দুপুরের পর থেকে লেবাররা কারখানায় আসলে ব্যাগিং করার কার্যক্রম শুরু হয়।

মুঠোফোনে জানতে চাইলে জামালপুর-৪ সরিষাবাড়ী (আসন) বিজয়ী স্বতন্ত্র সংসদ সদস্য আব্দুর রশিদ জানান, সার কারখানার ব্যাগিং কাজ চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। বিষয়টি আসলে শ্রমিকদের নিয়ে। ইতিমধ্যেই ব্যাগিং কাজ শুরু হয়েছে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ, চাঁদাবাজ দমনসহ কোন প্রকার নৈরাজ্য সৃষ্টি হলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  যমুনা সার কারখানা   এমপির হস্তক্ষেপ   জেএফসিলের ব্যাগিং শুরু   সরিষাবাড়ী   জামালপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close