ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

যমুনা সার কারখানার ব্যাগিং বন্ধ করে দিল এমপির সমর্থকরা
প্রকাশ: রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪, ১:১২ এএম  (ভিজিট : ৪৯৮)
জামালপুরের সরিষাবাড়ীতে নৌকার পক্ষে কাজ করায় যমুনা সার কারখানার ব্যাগিং কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে বিজয়ী এমপির সমর্থকদের বিরুদ্ধে। শরীয়তপুরের নড়িয়াতে ঈগল ও নৌকার সমর্থকের বাড়িতে পাল্টাপাল্টি হামলা, ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। মুন্সীগঞ্জের গজারিয়ায় কাঁচি মার্কা সমর্থন করায় দম্পতির ওপর হামলা হয়েছে। গাজীপুরের কালীগঞ্জে সহিংস ঘটনায় পাল্টাপাল্টি ৪ মামলায় আসামি করা হয়েছে ২০ জনকে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

সরিষাবাড়ী : জামালপুরের সরিষাবাড়ীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার জেরে শনিবার সকালে যমুনা সার কারখানার ব্যাগিং ঠিকাদারের কাজ বন্ধ করে দিয়েছে স্বতন্ত্র এমপির সমর্থকরা। বিজয়ী স্বতন্ত্র প্রার্থী আবদুর রশিদের ট্রাক প্রতীকের সমর্থক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম এ কাজ বন্ধ করে দিয়েছেন বলে এ অভিযোগ তুলেছেন মেসার্স মাজেদা এন্টারপ্রাইজের ঠিকাদার স্বত্বাধিকারী আশরাফুল ইসলাম মানিক। বস্তায় সার ভরার কাজ বন্ধ থাকলে সার কারখানার উৎপাদন বন্ধ করতে হবে বলে এমনটাই আশঙ্কা করছেন জেএফসিএল কর্তৃপক্ষ।

জেএফসিএল, শ্রমিক ও সার কারখানার ব্যাগিং ঠিকাদার সূত্রে জানা যায়, চলতি ২০২৩-২৪ অর্থবছরে সার কারখানায় দরপত্রের মাধ্যমে মেসার্স মাজেদা এন্টারপ্রাইজকে সার বস্তায় ভরার কাজের ঠিকাদার হিসেবে নিয়োগ দেয় জেএফসিএল কর্তৃপক্ষ। ঠিকাদার আশরাফুল আলম মানিক কারখানা থেকে বস্তায় সার ভরার কাজ পাওয়ার পর থেকে ২০০ শ্রমিকের মাধ্যমে বস্তায় সার ভরার কাজ চলমান ছিল। সম্প্রতি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে ঠিকাদার ও পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম মানিক নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালের পক্ষে কাজ করেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি সাবেক অধ্যক্ষ আবদুর রশিদ জয়লাভ করেন। এতে নৌকার পক্ষে কাজ করায় বিজয়ী প্রার্থীর সমর্থক রফিকুল ইসলামের নেতৃত্বে তার সমর্থক আয়নাল হক, চুন্নু মিয়া, মোফাজ্জল হোসেন ঠিকাদার প্রতিষ্ঠানের সরদার এবং শ্রমিকদের কারখানায় না যাওয়ার হুমকি দেয়। এর জের ধরে গতকাল শনিবার সকাল ৮টায় কারখানায় বস্তায় সার ভরার কাজে শ্রমিক না আসায় বস্তায় সার প্যাকেজিং কাজ বন্ধ রয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের মোবাইল ফোনে ফোন করলে তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে যমুনা সার কারখানার ব্যাগিং (বস্তায় সার ভর্তিকরণ) ঠিকাদার মেসার্স মাজেদা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ও পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম মানিক বলেন, শ্রমিকদের কারখানায় না আসতে বাড়ি বাড়ি গিয়ে ট্রাক প্রতীকের বিজয়ী সংসদ সদস্যের লোকজন হুমকি দিয়ে আসে।
এ ব্যাপারে যমুনা সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শহীদুল্লাহ খান বলেন, সার কারখানার ব্যাগিং ঠিকাদারের শ্রমিক না আসায় গতকাল সকাল ৮টা থেকে সার কারখানায় ইউরিয়া সার ভর্তির কাজ বন্ধ রয়েছে। তিনি আরও বলেন, এ বিষয়ে কারখানার সিবিএ নেতা ও স্থানীয় নেতাদের নিয়ে কয়েক দফা বৈঠক করা হয়েছে। কারখানায় বস্তায় সার ভর্তিকরণ কাজে শ্রমিক না এলে যেকোনো সময় কারখানার উৎপাদন বন্ধ করে দেওয়া হতে পারে বলেও জানান তিনি।

জানতে চাইলে জামালপুর-৪ সরিষাবাড়ী (আসন) বিজয়ী স্বতন্ত্র সংসদ সদস্য আবদুর রশিদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার কোনো সমর্থক যমুনা সার কারখানার ব্যাগিং কাজ বন্ধ করেনি। তবে সার কারখানার ব্যাগিং কাজ চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।
কালীগঞ্জ : গাজীপুরের কালীগঞ্জে নৌকার পরাজয়ের পর থেকে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটে। তারই ধারাবাহিকতায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ সংক্রান্ত ঘটনায় চারটি মামলায় উভয় পক্ষের প্রায় ২০ জনকে আসামি করা হয়। গত ১১ ও ১২ জানুয়ারি এসব মামলা করেন ভুক্তভোগীরা। স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, স্বতন্ত্র প্রার্থীর ১৬ জন এবং নৌকা প্রার্থীর ৪ জনকে আসামি করে এসব মামলা হয়।

শরীয়তপুর : শরীয়তপুরের নড়িয়াতে ঈগল ও নৌকার সমর্থকদের বাড়িতে পাল্টাপাল্টি হামলা-ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে। শুক্রবার রাতে উপজেলার মোক্তারের চর ইউনিয়নের নয়ন মাদবরকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার মোক্তারের চর ইউনিয়নের নয়ন মাদবরকান্দি এলাকার দেলোয়ার খান ও স্থানীয় ইউপি সদস্য কালাম খানের সঙ্গে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিনের বিরোধ ছিল। এ ছাড়াও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর সমর্থক ছিলেন দেলোয়ার খান। অন্যদিকে ইউপি সদস্য কালাম খান নৌকা প্রতীকের প্রার্থী একেএম এনামুল হক শামীমের সমর্থক ছিলেন। নির্বাচন শেষ হওয়ার পর থেকেই তাদের মধ্যে আবার বিরোধ তৈরি হয়। শুক্রবার রাতে ইউপি সদস্য কালাম খান, মিলন খাঁ, সিফাত খাঁসহ বেশ কয়েকজন নৌকা প্রার্থীর সমর্থকরা ঈগল প্রতীকের সমর্থক দেলোয়ার খানের বসতবাড়িতে হামলা চালায় বলে অভিযোগ ওঠে। এ সময় হামলাকারীরা ঘরে ঢুকে বিভিন্ন আসবাবপত্র, টেলিভিশন, কম্পিউটার ভাঙচুর চালিয়ে নগদ ১ লাখ টাকা নিয়ে যায়। অন্যদিকে দেলোয়ার খান ও তার লোকজন আবার ইউপি সদস্য কালাম খানের ভাই সালাম খানের বসতবাড়িতে হামলা চালায় বলে অভিযোগ করেন সালাম খানের স্ত্রী আইরিন বেগম। পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে নড়িয়া থানার পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) আহসান হাবীব বলেন, দুই পক্ষের হামলা-পাল্টাহামলার ঘটনায় আলাদা আলাদা দুটি মামলা করা হয়েছে। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশ কাজ করছে।

মুন্সীগঞ্জ : বিজয়ী প্রার্থী সংসদ সদস্য হাজি মোহাম্মদ ফয়সাল বিপ্লবের কাঁচি মার্কার সমর্থন করায় গজারিয়ায় এক দম্পতির ওপর হামলার অভিযোগ উঠেছে পরাজিত প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের নৌকা প্রতীকের লোকজনের বিরুদ্ধে। গত সোমবার উপজেলার বাউশিয়া ইউনিয়নের মনারকান্দি গ্রামে এ দম্পতি হামলার শিকার হন।

হামলার শিকার শিউলি বেগম গতকাল সাংবাদিকদের জানান, তার স্বামী মোহন মিয়া একটি কারখানায় শ্রমিক হিসেবে কাজ করেন। সেদিন বিকালে আমার স্বামী কারখানা থেকে কাজ শেষ করে বাড়িতে আসা মাত্রই শিহাব, মমিন, ওমরসহ ১০-১৫ জন নৌকার সমর্থকরা লাঠিসোটা নিয়ে ঘরের ভেতরে প্রবেশ করে। এরপর চলতে থাকে এলোপাতাড়ি কিলঘুসি। এ সময় তারা তাদের বসত ঘরের টিনের বেড়া কুপিয়ে কেটে ফেলে। এ বিষয়ে নৌকার সমর্থক শিহাব বলেন, তারা নিজেদের ঘর নিজেরা কুপিয়ে আমাদের নাম দিচ্ছে। আমাদের কোনো লোক এ ঘটনার সঙ্গে জড়িত নয়।

সময়ের আলো/আরএস/ 





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close