ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৮ ডিগ্রি রেকর্ড
প্রকাশ: শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪, ১১:৫১ এএম  (ভিজিট : ৬৩৮)
দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ সেলসিয়াস রেকর্ড করা হয়েছে আজ দিনাজপুরে। গত ১২ দিন ধরেই এ অঞ্চলে চলছে তীব্র শীত ও শৈত্যপ্রবাহ। ফলে কনকনে হিমেল ঠান্ডা বাতাস ও ঘন কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রাতে ঘন কুয়াশায় ঢাকা থাকছে শহর আর দিনে দেখা মিলছে না সূয্যের। এতে অসহায় হয়ে পড়েছে খেটে খাওয়া সাধারন মানুষেরা।

শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৯ টায় দিনাজপুর আবহাওয়া অফিস সুত্রে জানা যায়, দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বাতাসের আদ্রতা ছিল ৯৭ শতাংশ। বাতাসের গতিবেগ ঘন্টায় ২ কিলোমিটার। 

অন্যদিকে, ঠান্ডার সাথে পাল্লা দিয়ে বাড়ছে শীতজনিত রোগের প্রকোপ। প্রতিদিনই হাসপাতালে ভর্তি হয়ে স্বাসকষ্ট, নিউমোনিয়া ও ডায়রিয়ার চিকিৎসা নিচ্ছে। 

প্রচন্ড কনকনে শীতে স্থানীয় অভাবি খেটে খাওয়া মানুষেরা পড়েছেন বিপাকে। ঠান্ডায় ঘর থেকে বের হতে না পেরে কোথাও কাজের সন্ধানে যেতে পারছেন না তারা। শহরের ষষ্টিতলা মোড়ে কাজের সন্ধানে আসা শ্রমিক আজিরন বেওয়া, নুর ইসলাম বলেন, প্রচন্ড কুয়াশা ও কনকনে শীতের কারণে আমরা ঘর থেকে বেরই হতে পারছিনা। কাজ পাবো কিভাবে, খাবো কি জানিনা? এভাবে চলতে থাকলে আমাদের না খেয়েই মরতে হবে। তারা বলেন, সরকারী বেসরকারী কিংবা বিত্তশালীদের মধ্যে এপর্যন্ত কেউ কোনো খোজ খবর নেয়নি আমাদের।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান সময়ের আলোকে জানান, দিনাজপুরে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা সকাল ৯টায় রের্কড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিল ৯৭ শতাংশ। বাতাসের গতিবেগ ঘন্টায় ২ কিলোমিটার। তবে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রী সেলসিয়াস।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close