ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দ্বাদশ সংসদ নির্বাচনকে 'ডামি' আখ্যা দিয়ে ঢাবিতে মশাল মিছিল
প্রকাশ: শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪, ৮:৩৭ পিএম  (ভিজিট : ৬২৬)
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে 'ডামি নির্বাচন' আখ্যা দিয়ে আওয়ামী লীগ সরকারকে উচ্ছেদের আহবান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল করেছে ৭টি বামধারার ছাত্র সংগঠন নিয়ে গঠিত গণতান্ত্রিক ছাত্রজোট।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যা পৌনে সাতটা নাগাদ মশাল মিছিলটি বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে শুরু হয়ে ভিসি চত্বর হয়ে মুক্তি ও গণতন্ত্র তোরণ অতিক্রম করে কাটাবন দিয়ে ঘুরে শাহবাগ হয়ে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে গণতান্ত্রিক ছাত্রজোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার বলেন, এই সরকার গত ১৫ বছর ধরে মানুষের ঘাড়ে চেপে বসেছে। ভুয়া নির্বাচন কমিশন তৈরি করে মানুষের ট্যাক্সের টাকায় মানুষকে নির্বাচন দেখতে বাধ্য করেছে। কিন্তু সাধারণ মানুষ এই নির্বাচন বর্জন করেছে। আমরা দেখেছি গত ৭ জানুয়ারি কার্জন হলের ভোটকেন্দ্রে কিভাবে জালভোট মারা হয়েছে। 

তিনি বলেন, কিভাবে সারা দেশে এককভাবে নির্বাচন করে ভোটের পার্সেন্টেজ বাড়াতে জাল ভোট দিয়েছে। পুলিশ ও অন্যান্য বাহিনী দিয়ে আমাদের সভা সমাবেশ করতে বাধা দিয়ে আসছে। এসময় তিনি সবাইকে আরও সংঘবদ্ধ হয়ে ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করার আহবান জানান।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী বলেন, ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচন যে একটি প্রহসনের নির্বাচন এবং ডামি নির্বাচন সেটি সারাদেশের মানুষ দেখেছে। নির্বাচনের আগেই এই নির্বাচন সারাদেশের মানুষ এবং সকল বিরোধী দল বর্জন করেছে। কিন্তু সবকিছু উপেক্ষা করে সরকার গায়ের জোরে নির্বাচনটি করেছে প্রশাসনকে কাজে লাগিয়ে। আমরা সরকারকে আহবান জানাই তারা অবিলম্বে পদত্যাগ করে যেন দেশে আবার একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে।

মশাল মিছিলের আরও উপস্থিত ছিলেন- পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা, ছাত্র ইউনিয়ন একাংশের কেন্দ্রীয় সভাপতি রাগীব নাঈম, সহ-সভাপতি মিখাত ইরেগু, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ চৌধুরী, ছাত্র মৈত্রীর সহ সাধারণ সম্পাদক জাবির আহমেদ জুবেল প্রমুখ।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close