ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আওয়ামী লীগ নেতার ব্যবসা প্রতিষ্ঠান সাবেক নেতার দখলে!
প্রকাশ: শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪, ৮:১৫ পিএম  (ভিজিট : ৯৭৬)
রাজশাহীর মোহনপুর উপজেলার কামারপাড়া বাজারে রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠান জোরপূর্বক দখল করার অভিযোগ উঠেছে সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদের বিরুদ্ধে। গত ৮ জানুয়ারি সন্ধ্যায় এ ঘটনা ঘটে। 

এসময় আয়েজ উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রাস্তায় ফেলে দেয় দখলকারীরা। ব্যবসায়ী আয়েজ উদ্দিন দীর্ঘ ৪ বছর ধরে দোকানঘরটি ভাড়া নিয়ে পণ্য পরিবহনের ব্যবসা পরিচালনা করে আসছেন। ঘরটির মালিক সাবেক ওয়ার্ড সদস্য আবুল খয়ের। দোকান ঘরটি দখলের ঘটনায় থানায় পৃথক দুটি অভিযোগ করেন ভাড়াটিয়া আয়েজ উদ্দিন ও মালিক খয়ের আলী।  

ঘটনা সূত্রে জানা গেছে, রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক কমিটির সভাপতি খলিলুর রহমান ও সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদকে দলীয় কার্যালয়ের জন্য ৫৪ হাজার টাকা বরাদ্দ দেন সাবেক সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি। তারা এ টাকা সিকিউরিটি ও আসবাবপত্র কিনে কামারপাড়া বাজারের মার্কেটের দোতালায় একটি কক্ষ ভাড়া নিয়ে দলীয় কার্যালয় করেন। 

এর কিছুদিন পর ঐ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে কোন্দল সৃষ্টি হলে দলীয় কার্যালয়টি ছেড়ে দেয়া হয়। এসময় ভাড়ার বকেয়া ১২ হাজার টাকা বাদ দিয়ে ৪২ হাজার টাকা ফেরত দেন ঘর মালিক। এরপর ঐ টাকা দিয়ে ইউনিয়ন পরিষদের পার্শে নির্দিষ্ট স্থানে দলীয় কার্যালয় নির্মাণ কাজ শুরু করা হয়। এ জাতীয় একটি সমঝোতা পত্র প্রতিবেদকের হাতে এসেছে। 

এরপর ঐ কমিটির মেয়াদ শেষ হলে নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে বাদ পড়েন সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক। আর নতুন সভাপতি নির্বাচিত হন বাবলু হোসেন, সাধারণ সম্পাদক নির্বাচিত হন আয়েজ উদ্দিন। 

এর রেশ ধরে গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরদিন সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ বর্তমান সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিনের ভাড়া নেয়া ঘর জোর পূর্বক দখলে নেন। এর পর থেকে কামারপাড়া বাজারের অন্যান্য ব্যবসায়ীদের মাঝে আতংক বিরাজ করছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, সাবেক সংসদ সদস্যের সাথে বনিবনা না হওয়ায় সংগঠন থেকে ছিটকে পড়েন সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম। এরপর সদ্য অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পরিবর্তন হওয়ার পরদিন আয়েজ উদ্দিনের ভাড়ায় চালিত ব্যবসা প্রতিষ্ঠান দখলে নেন শহিদুল ইসলাম শহিদ। এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। শহিদুল ইসলাম শহিদের সাথে একাজে যোগ দিয়েছেন ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।

রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিন অভিযোগ করে বলেন, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ জোর পূর্বক আমার ব্যবসা প্রতিষ্ঠান দখল করে মালামাল রাস্তায় ফেলে দেন। তবে তিনি স্ব পরিবারে ভারতে চিকিৎসাধীন রয়েছেন বলে প্রতিবেদককে জানান। এই একই অভিযোগ করে ঘর মালিক খয়ের আলী।

অপরদিকে, অভিযুক্ত রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ প্রতিবেদককে জানান, তৎকালীন কার্যালয়ের জামানতের টাকা তাকে ফেরত না দেয়ায় তিনি এই ঘরটি দখলে নিয়েছেন। তবে সেই টাকা ফেরত দিলে তিনি ঘর ছেড়ে দিবেন বলে প্রতিবেদককে জানান। 

অভিযোগের বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হরিদাস মন্ডল বলেন, দোকান ঘর দখলের ব্যাপারে থানা পৃথক দুটি অভিযোগ এসেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ব্যবসা প্রতিষ্ঠান দখলের অভিযোগ   মোহনপুর   রাজশাহী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close