ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

স্বাধীনতার পর প্রথম মন্ত্রী পেলেন নান্দাইলবাসী
প্রকাশ: শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪, ৭:০১ এএম  (ভিজিট : ৩১৪)
দেশ স্বাধীন হওয়ার পর এই প্রথম মন্ত্রী পেলেন নান্দাইলবাসী। সজ্জন, সৎ, নির্লোভ ব্যক্তি হিসেবে পরিচিত, পেশাগত জীবনে অত্যন্ত সফল ব্যক্তি মেজর জেনারেল (অব.) আবদুস সালাম আরসিডিএস পিএসসি বৃহস্পতিবার বাংলাদেশ সরকারের পূর্ণ মন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেন। এর আগের দিন বুধবার সংবাদমাধ্যমে মন্ত্রিসভায় আবদুস সালামের নাম ঘোষিত হওয়ার পরপরই নান্দাইলবাসী আনন্দে মেতে ওঠেন।

খবর পাওয়ার পর আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল করে পৌরসভার সড়কগুলো প্রদক্ষিণ করেন। নৌকার সমর্থক ছাড়াও দলমত নির্বিশেষে সবাই এই আনন্দ মিছিলে যোগ দেয়। উৎসাহীদের অনেককে আনন্দে আতশবাজি ফোটাতে দেখা যায়। মেজর জেনারেল আবদুস সালাম ময়মনসিংহ-৯ নান্দাইল থেকে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৯৯৬ সালে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হলেও ২০০৮ সালে দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন। তার বাড়ি নান্দাইল উপজেলার ৩ নং নান্দাইল ইউনিয়নের রসুলপুর গ্রামে।

২০০৪ সাল থেকে দীর্ঘ ১০ বছর অক্লান্ত পরিশ্রম করে তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগকে সংগঠিত করেন তিনি। ২০২২ সালের ডিসেম্বরে সাফল্যের সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের নান্দাইল উপজেলা শাখার সম্মেলন করেন। তিনি সভাপতি নির্বাচিত হন এবং যোগ্য নেতা হিসেবে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেন।

চণ্ডীপাশার প্রবীণ শিক্ষক আলী আফজল খান বলেন, নান্দাইলবাসী যোগ্য নেতা নির্বাচিত করেছে এর ফলস্বরূপ প্রধানমন্ত্রীর এ উপহারে আমি খুব আনন্দিত। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবদুল ওয়াদুদ ভূঁইয়া বলেন, স্বাধীনতার পর নান্দাইলবাসী একজন পূর্ণ মন্ত্রী পেলেন এ জন্য আমরা গর্বিত।

নান্দাইল নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট হাবিবুর রহমান ফকির বলেন, এ উপজেলার সদস্য হিসেবে আমরা গর্বিত। মন্ত্রী এলাকার উন্নয়নে নজর দেবেন এমন প্রত্যাশা আমার। চণ্ডীপাশা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ভূঁইয়া বলেন, আমরা আমাদের মন্ত্রীর সম্মান রাখব। আচারগাঁও ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রেণু বলেন, স্বাধীনতার পর এই প্রথম একজন মন্ত্রী পেল এটি একটি ইতিহাস। গাঙ্গাইল ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান নয়ন বলেন, আমাদের দায়িত্ব অনেক বেড়ে গেল, প্রধানমন্ত্রীর এ উপহার আমরা মনে রাখব।

মেজর জেনারেল আবদুস সালাম বাংলাদেশ গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) সাবেক প্রধান, সাবেক রাষ্ট্রদূত, বাংলাদেশ রেড ক্রিসেন্ট  সোসাইটির সাবেক চেয়ারম্যান, স্বরাষ্ট্র ও যোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

আওয়ামী লীগে যোগদানের পর ১৯৯৬ সাল থেকেই মূলত নান্দাইল উপজেলা আওয়ামী লীগের হাল ধরে রেখেছেন। নান্দাইলে সুসংগঠিত আওয়ামী লীগের নেতাকর্মীরা গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে তাকে সংসদ সদস্য নির্বাচিত করেন। উল্লেখ্য, সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী তিনি পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

সময়ের আলো/আরএস/ 






https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close