ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুড়িগ্রামে ৪টি আসনে জামানত হারানোর রেকর্ড
প্রকাশ: বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪, ২:৪২ এএম  (ভিজিট : ৫৭৮)
কুড়িগ্রামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে জামানত হারানোর রেকর্ড সৃষ্টি হয়েছে। এবার জেলার ৪টি সংসদীয় আসনে মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে জামানত হারিয়েছেন ২৩ জন। স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে এবার জামানত হারানোর বিরল এক রেকর্ড গড়েছেন এই ৪ আসনের ২৩ জন প্রার্থী।

নির্বাচনে সবচেয়ে বেশি জামানত হারিয়েছেন কুড়িগ্রাম-৪ আসনে। এই আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ১০ জনই জামানত হারিয়েছেন। কুড়িগ্রাম-২ আসনে নজর ছিল সবার। এই আসনে আওয়ামী লীগ থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক এমপি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী জেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশ নিলেও পরে দলীয় সিদ্ধান্তে তিনি নির্বাচন থেকে 
সরে দাঁড়ান। তার সরে দাঁড়ানোয় জয়ের ব্যাপারে নিশ্চিত ছিলেন লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির পার্থী মো. পনির উদ্দিন আহমেদ। তবে এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঢাকা পঙ্গু হাসপাতালের সাবেক পরিচালক ডা. হামিদুল হক খন্দকার ট্রাক প্রতীক নিয়ে সবাইকে চমকে দিয়ে ১ লাখ ১ হাজার ৯২৯ ভোট পেয়ে জয়লাভ করেন। এ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থী জামানত হারিয়েছেন। তারা হলেন-স্বতন্ত্র প্রার্থী নাজমুল হোসেন, আবু সুফিয়ান, মকবুল হোসেন, আবদুস সালাম এবং বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির হাতুড়ি প্রতীকের প্রার্থী জামানত হারিয়েছেন।

কুড়িগ্রাম-৩ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থী জামানত হারিয়েছেন। নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সৌমেন্দ্র প্রসাদ পাণ্ডে (গবা)। জামানত হারানো প্রার্থীরা হলেন-জাতীয় পার্টির প্রার্থী আবদুুস সোবহান, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের অ্যাডভোকেট সাফিউর রহমান, কৃষক শ্রমিক জনতা লীগের হাবিবুর রহমান, তৃণমূল বিএনপির আবদুল বাতেন এবং ন্যাশনাল পিপলস পার্টির মোসাদ্দেকুল আলম। 

কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ নৌকা প্রতীক নিয়ে ৮১ হাজার ১৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই আসনে অপর ১০ জন প্রার্থীর সবাই জামানত হারিয়েছেন। তারা হলেন-স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান বঙ্গবাসী, জাতীয় পার্টির এ কে এম সাইফুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ডা. ফারুকুল ইসলাম, শহিদুল ইসলাম শালু, শাহ মো. নুর-ই-শাহী কলার, অ্যাডভোকেট মাসুম ইকবাল, তণমূল বিএনপির আতিকুর রহমান খান, কৃষক শ্রমিক জনতা লীগের মোহাম্মদ আবু শামিম হাবীব, জাতীয় পার্টি-জেপি (মঞ্জু) রুহুল আমিন এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির আবদুল হামিদ। 


সময়ের আলো/আরএস/ 








https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close