ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোট ১২ ফেব্রুয়ারি
প্রকাশ: মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪, ৩:২৯ পিএম আপডেট: ০৯.০১.২০২৪ ৪:০৮ পিএম  (ভিজিট : ৭৯৪)
নওগাঁর ধামইরহাটে নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা) আসনে আগামী ১২ ফেব্রুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নতুন করে তফসিল ঘোষণা করে সোমবার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. গোমলাম মওলা।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুর বারোটায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আসমা খাতুন গণবিজ্ঞপ্তির বিষয়টি নিশ্চিত করে সময়ের আলোকে বলেন, ধামইরহাট-পত্নীতলা আসনের ভোটাররা উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে প্রতিটি ভোটকেন্দ্রে যেন যেতে পারেন এবং নির্বিঘ্নে ভোট দিতে পারেন তার প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ধামাইরহাট ও পত্নীতলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নতুন করে জেলা রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ চলতি মাসের ১৭ তারিখ ও মনোনয়নপত্র বাছাই ১৮ জানুয়ারি। এরপর ১৯ তারিখ থেকে ২৩ তারিখের মধ্যে আপিল জমা দিতে হবে। আপিল নিশ্চিত করা হবে ২৪ তারিখ ও ২৬ জানুয়ারি দেওয়া হবে প্রতি বরাদ্দ এবং ১২ ফেব্রুয়ারি সোমবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়াও গত ১৫ নভেম্বর নির্বাচনী সময় সূচি ঘোষণা করার পর যাদের নাম নির্বাচনী প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তালিকায় ঘোষণা করা হয়েছে তাদেরকে নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হবে না। এবং জামানতের অর্থও জমা দিতে হবে না।

নির্বাচন অফিস আরো জানায়, উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৭ লাখ ৮৩ হাজার ১ জন, মহিলা ৭ লাখ ৮৭ হাজার ১৩ জন এবং হিজরা ১ জন। অপর দিকে পত্নীতলা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৯ হাজার ১১৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৯৯ হাজার ২৭১ এবং নারী ভোটার রয়েছেন ৯৯ হাজার ৮৪৬ জন। 

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বৈধভাবে মনোনীত প্রার্থী আমিনুল হকের মৃত্যু হলে গণপ্রতিনিধিত্ব আদেশে নওগাঁ-২ আসনের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close